Home > খেলাধুলা > শ্রীলঙ্কার সামনে চোট জর্জরিত ভারত

শ্রীলঙ্কার সামনে চোট জর্জরিত ভারত

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ইডেনে তিন ম‌্যাচের টি-টোয়েন্টির সিরিজ শেষ হওয়ার চার দিনের মধ‌্যে আরও এক টি-টোয়েন্টি সিরিজ খেলতে আজ বৃহস্পতিবার থেকে মাঠে নামতে হচ্ছে রোহিত শর্মার ভারতকে।

এবার ভারতের প্রতিপক্ষ শ্রীলঙ্কা। আর তার আগে এক নয়, একজোড়া ধাক্কা খেয়ে গেল ভারত। আগেই দীপক চাহার হ্যামস্ট্রিংয়ে চোট পেয়ে ছিটকে গিয়েছিলেন শ্রীলঙ্কা সিরিজ থেকে। বুধবার (২৩ ফেব্রুয়ারি) সূর্যকুমার যাদব ছিটকে গেলেন। তাঁর হাতের হাড়ে সামান্য চিড় ধরেছে। চাহারের তুলনায় সূর্যর ছিটকে যাওয়া ভারতীয় টিমের প্রেক্ষিতে আরও বড় ধাক্কা।

অস্ট্রেলিয়ার কাছে গত সিরিজে পাঁচটা ম‌্যাচের ৪টিতেই হেরেছে শ্রীলঙ্কা। কিন্তু স্কোরবোর্ড দেখে আন্দাজ পাওয়া যাবে না, ঠিক কতটা লড়াই শ্রীলঙ্কা করেছে। এটা ঠিক যে, অতীতের শ্রীলঙ্কা আর দাসুন শানাকার শ্রীলঙ্কা এক বস্তু নয়। কিন্তু সূর্য-চাহারের অনুপস্থিতির সুবিধা তারা যে তুলতে চাইবে তা না বললেও চলে। শানাকা চান- ভারতের বিরুদ্ধে তার দলের টপ-অর্ডার আর একটু ভাল খেলুক। কার, টপ অর্ডার ভাল করলে জেতার সম্ভাবনাও অনেক বেড়ে যাবে।

তিনি বলেন, ভারতের বোলিং লাইন আপ বেশ ভাল। আমাদের টপ অর্ডারকে ভাল খেলতে হবে। সেটা হলে ম্যাচ জেতার সম্ভাবনাও বেড়ে যাবে আমাদের।
তবে ভারতের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে খেলতে পারছেন না শ্রীলঙ্কার বিস্ময় স্পিনার হাসারাঙ্গা। টিমের সেরা অস্ত্রকে ছাড়াই ভারত মহড়ায় নামতে হবে শ্রীলঙ্কাকে।