Home > খেলাধুলা > ট্রাফিক নিয়ম লঙ্ঘন: বাবর আজমকেও ছাড় দিলো না শুল্ক কর্মকর্তারা

ট্রাফিক নিয়ম লঙ্ঘন: বাবর আজমকেও ছাড় দিলো না শুল্ক কর্মকর্তারা

লাহোরের লিবার্টি চকে ব্যস্ততম সড়কে নিজ গাড়ি চালিয়ে যাচ্ছিলেন পাকিস্তানের অধিনায়ক বাবর আজম। এমন সময় ট্রাফিক আইন অমান্য করায় বাবর আজমের গাড়ি রুখে দেয়ার ঘটনা ঘটেছে। তবে তারা প্রথমে লক্ষ্য করেননি আউডি গাড়িটিতে পাক কাপ্তান রয়েছে। তারা বাবর আাজমকে দেখার পরও অন্য সবার মতো তার গাড়ির সকল প্রকার কাগজপত্র চেক করেন। বাবর নিজেও গাড়ি থামিয়ে তাদের কাজে সাহায্য করেন।

শুক্রবার (১৯ মে) লাহোরের রাস্তায় এই ঘটনাটি ঘটে। শুল্ক কর্মকর্তারা গাড়ি থামানোর পর বাবর একজন নাগরিক হিসেবে নিজের দায়িত্ব ভুলে যাননি। কর্মকর্তারা যেসব কাগজপত্র দেখতে চেয়েছেন, সবই দেখিয়েছেন। গাড়ির নিবন্ধনের কাগজ থেকে শুরু করে করের সব কাগজই দেখেছেন তারা। এরপরই একটা খুঁত ধরা পড়েছে।

প্রতিবেদনে বলা হয়, শুল্ক কর্মকর্তারা খেয়াল করেন, বাবরের গাড়ির নম্বরপ্লেটে আইন লঙ্ঘিত হয়েছে। পাকিস্তানে একটি গাড়ির নম্বরপ্লেট যতটা বড় বানানোর নিয়ম, বাবরের গাড়ির নম্বরপ্লেট তার চেয়ে ছোট। অর্থাৎ, নম্বরপ্লেটের সাইজের ক্ষেত্রে আইন লঙ্ঘন করেছেন বাবর। শুল্ক কর্মকর্তারা তখন বাবর আজমকে বিষয়টি বুঝিয়ে বলেন এবং গাড়িতে দ্রুত স্বাভাবিক নম্বরপ্লেট লাগানোর পরামর্শ দেন।

নম্বরপ্লেট ছাড়া গাড়ি চালানোর ক্ষেত্রে সব নিয়মই মেনেছেন পাকিস্তানের অধিনায়ক। কর্মকর্তারা নিজেদের দায়িত্ব পালনের পর তাদের সঙ্গে সেলফিও তুলেছেন বাবর। সামাজিক যোগাযোগমাধ্যমে ক্রিকেটপ্রেমীরাও বাবরের এই আচরণকে ইতিবাচক চোখে দেখেছেন।