Home > ধর্ম > মাত্র ১২০ দিনে পুরো কুরআন মুখস্ত করলো ৯ বছরের এতিম শিশু আব্দুর রহীম

মাত্র ১২০ দিনে পুরো কুরআন মুখস্ত করলো ৯ বছরের এতিম শিশু আব্দুর রহীম

মাত্র ১২০ দিনে পুরো কুরআন শরীফ মুখস্ত করে(হাফেজ হয়ে) মেধার স্বক্ষর রেখেছে ৯ বছরের এতিম শি’শু আব্দুর রহীম। টেকনাফের মধ্যম হ্নীলা গ্রামের মৃ’ত নুরুল আজিমের সন্তান হাফেজ আব্দুর রহীম (৯)। তার পিতা নুরুল আজিম মা’রা যাওয়ার পর তার মা ফাতেমা বেগমের অন্যঘরে বিয়ে হয়ে যায়। এতিম আব্দুর রহীম বেড়ে উঠে দাদা ইউছুফ ও দাদী সারা খাতুনের তত্ত্বাবধানে

গত আড়াই বছর আগে কক্সবাজার খানাকায়ে হামেদিয়া এতিমখানা ও হেফজ খানায় ভর্তি হয়। গত ৪ বছর আগে মালয়শিয়া যাওয়ার সময় বোট ডুবে মা’রা যায় তার বাবা নুরুল আজিম। ২ ভাই ২ বোনের মধ্যে ৩য় মেধাবী আব্দুর রহীম ১২০ দিনে (৪ মাসে) কুরআনে হাফেজ হয়ে তাক লাগিয়ে দেয়। তার শিক্ষক হাফেজ নাজমুল কামাল জানান, এতিম শি’শু আব্দুর রহীম খুবই মেধাবী। এক বৈঠকেই সে পুরো কুরআন শরীফ শুনিয়েছে।
তিনি আরো বলেন, মেধাবী এই এতিম শি’শুটির ভবিষ্যৎ পড়া লেখা চালিয়ে যাওয়ার বিষয়টি অনিশ্চিত। এতিম খানার পক্ষ থেকে যতটুকু সম্ভব সহযোগিতা অব্যাহত রেখেছে কর্তপক্ষ। এতিম শি’শু হাফেজ আব্দুর রহীম ভবিষ্যতে খতীব বা ইস’লামের একজন দায়ী হতে চায়। তার ভবিষ্যৎ পড়া লেখা চালিয়ে যাওয়ার জন্য আব্দুর রহীম বিত্তবান ও শিক্ষানুরাগীদের সহযোগিতা কামনা করছে।