Home > অন্যান্য > আল্লাহ নিজে আসলেও কিছু করতে পারবেন না: পানিসম্পদ প্রতিমন্ত্রী

আল্লাহ নিজে আসলেও কিছু করতে পারবেন না: পানিসম্পদ প্রতিমন্ত্রী

নেত্রকোনা ও কিশোরগঞ্জ জেলার হাওরের ডুবন্ত বাঁধ রক্ষা কার্যক্রমের সাথে সংশ্লিষ্ট কর্মকর্তাদের নিয়ে শুক্রবার নেত্রকোনার সার্কিট হাউস মিলনায়তনে এক মতবিনিময় সভার পূর্বে সাংবাদিকদের সাথে কার্যক্রম নিয়ে কথা বলেন পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক।

হাওরের বাঁধ নির্মাণ প্রকল্পের নামে প্রতিবছরই কোটি টাকা বরাদ্দ দেয়ার পরেও তা সময় মতো বাস্তবায়ন করতে ব্যর্থ হয় পানি উন্নয়ন বোর্ড।

সাংবাদিকদের এমন প্রশ্নের উত্তর দিতে গিয়ে প্রতিমন্ত্রী জাহিদ ফারুক বলেন, স্থানীয় কৃষকদের সম্পৃক্ত করে পিআইসিগুলো গঠন করে জেলা ও উপজেলা প্রশাসন। পিআইসির কমিটিতে এখন ইউএনও, স্থানীয় রাজনৈতিক, জমিদাতাসহ সব সেক্টরের লোক রেখে সমন্বয় করে কমিটি গঠন করা হয়। এখন এতো সমন্বয়ের পরেও যদি ভালো কাজ না হয় তাহলে স্বয়ং আল্লাহ এসেও কিছু করতে পারবেন না। তারপরও আমরা কাজ করছি, চেষ্টা করছি মানুষ যাতে ভালো ভাবে ঘরে ফসল তুলতে পারে। এজন্যই আমার আসা।

জাহিদ ফারুক মতবিনিময় সভায় বলেছেন, এ বছর হাওর থেকে পানি নিষ্কাশনে কিছুটা সময় লেগেছে যে কারণেই নির্মাণ কাজ পিছিয়েছে। সময় মতই কাজ সম্পন্ন হবে বলেও জানান তিনি।

স্থানীয় সাংবাদিকরা পানি উন্নয়ন বোর্ডের নানা অনিয়ম দুর্নীতির কথা তুলে ধরলে সাংবাদিকদের প্রশ্ন এড়িয়ে গিয়ে সঠিক সাংবাদিকতা করার পরামর্শ দিয়ে প্রতিমন্ত্রী।

সাংবাদিকদের পরামর্শ দিয়ে প্রতিমন্ত্রী বলেন, সবকিছু রেখে পানি উন্নয়ন বোর্ডের দোষ ত্রুটি খুঁজলে শুধু হবে না। সাংবাদিকদের এক জায়গার ছবি এনে আরেক জায়গায় লাগিয়ে দেয়ার উদাহরণ তুলে ধরে প্রতিমন্ত্রী বারবার সাংবাদিকদের নানা প্রশ্নের জবাব এড়িয়ে যান। সূত্রঃ স্টুডেন্ট জার্নাল বিডি

Loading...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*