Home > অর্থনীতি > কাপ্তাইয়ে নৌকায় মিলল ৯৪ লাখ টাকার অবৈধ বিদেশি সিগারেট

কাপ্তাইয়ে নৌকায় মিলল ৯৪ লাখ টাকার অবৈধ বিদেশি সিগারেট

রাঙামাটিতে আবারও ভারতীয় অবৈধ সিগারেট জব্দ করা হয়েছে। শহরের কাপ্তাই হৃদের তীরে থাকা একটি পরিত্যক্ত নৌকা থেকে প্রায় ৯৪ লাখ টাকার অবৈধ বিদেশি সিগারেট আটক করা হয়েছে। গত মঙ্গলবার দিবাগত রাতে শহরের রিজার্ভ বাজারের শহীদ মিনার এলাকায় ওই অভিযান পরিচালনা করে সেনাবাহিনী ও বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যরা। বিশেষ অভিযানটি পরিচালনা করেন ক্যাপ্টেন মো. সাকিফ রহমান।

ক্যাপ্টেন মো. সাকিফ রহমান জানান, গত মঙ্গলবার দিবাগত রাতে পরিত্যক্ত নৌকা থেকে ১১ হাজার ৯৭০ প্যাকেট অরিস সিলভার এবং ৩৪ হাজার ৮৩০ প্যাকেট ওমেগা সিগারেট জব্দ করা হয়। যার আনুমানিক বাজরার মূল্য মোট ৯৩ লাখ ৬০ হাজার টাকা। উদ্ধার করা অবৈধ সিগারেটগুলো বিজিবির সেক্টর সদর দপ্তরের প্রতিনিধির নিকট হস্তান্তর করা হয়।

জানা গেছে, বহুল পরিচিত কুরিয়ার সার্ভিস এস এ পরিবহেনর গাড়িতে করে এসব সিগারেট দেদারচ্ছে আসছে।

সেনাবাহিনী ও বিজিবি সদস্যদের সাথে নিয়ে বিশেষ অভিযান পরিচালনা করেন ক্যাপ্টেন মো. সাকিফ রহমান। সম্প্রতি রাঙামাটিসহ দেশের সীমান্তবর্তী এলাকায় অবৈধ বিদেশি সিগারেট রমরমা ব্যবসা বেড়েছে। এতে সরকার বিপুল পরিমান রাজস্ব হারাচ্ছে।

এর আগে রোববার (৮ সেপ্টেম্বর) ভোরে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে সেনা-বিজিবি’র যৌথ টহলদল রাঙামাটি শহরের তবলছড়ি এলাকায় অভিযান পরিচালনা করে ৪৫ হাজার প্যাকেট অরিসম ৬ হাজার প্যাকেট ওমেগা সিগারেট উদ্ধার করা করে। এসব ভারতীয় সিগারেট চোরাইপথে রাঙামাটিতে আনা হয়। এগুলোর বাজার মূল্য ছিল ১ কোটি দুই লাখ টাকা।