Home > খেলাধুলা > মাহমুদউল্লাহর ক্যাচ মিস, চাপ কাটিয়ে উঠছে আফগানরা

মাহমুদউল্লাহর ক্যাচ মিস, চাপ কাটিয়ে উঠছে আফগানরা

চট্টগ্রামে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডে শুরু হয়েছে সকালে। টস জিতে বাংলাদেশকে বোলিংয়ের আমন্ত্রণ জানান আফগান অধিনায়ক হাশমতউল্লাহ শহীদি।

 

 

 

ব্যাট করতে নেমে শুরু থেকে চাপে ছিলেন দুই আফগান ওপেনার। এক প্রান্তে মোস্তাফিজুর রহমান, অন্য প্রান্তে তাসকিন আহমেদ। সুফল আসতেও দেরি হয়নি, তৃতীয় ওভারের তৃতীয় বলেই উইকেট হারায় আফগানরা।

 

 

 

মোস্তাফিজকে মিড উইকেটের ওপর দিয়ে মারতে গিয়ে আফগান ওপেনার রহমানউল্লাহ গুরবাজ ঠিকঠাক সংযোগ ঘটাতে পারেননি ব্যাটে-বলে। তাতে বল উঠে যায় শূন্যে, সহজ ক্যাচ লুফে নেন তামিম ইকবাল। আফগানদের হার্ড হিটার এই ওপেনার ১৪ বলে ১ চারে ৭ রান করে বিদায় নেন।

 

 

 

গুরবাজকে হারানোর পর ইব্রাহিম জাদরান ও রহমত শাহ চাপ কাটিয়ে ওঠার চেষ্টায়। তবে সুযোগ এসেছিল এই জুটিটাও ভাঙার। তাসকিনের করা ইনিংসের ষষ্ঠ ওভারের পঞ্চম বলে পুল করতে গিয়ে স্কয়ার লেগে ক্যাচ তুলে দেন ইব্রাহীম জাদরান। বাউন্ডারি লাইনে থাকা মাহমুদউল্লাহ রিয়াদ নিতে পারেননি ক্যাচ। ৩ রানে নতুন জীবন পেয়ে আভাস দিচ্ছেন লম্বা জুটির।

 

 

 

১২ ওভার শেষে আফগানিস্তানের সংগ্রহ ১ উইকেটে ৪৬ রান। উইকেটে রয়েছেন ইব্রাহিম ১৯ ও রহমত ১৩ রানে। ৪টি করে ওভার শেষ করেছেন তাসকিন ও মোস্তাফিজ।