Home > জাতীয় > সারাদেশ > প্রতি বস্তায় ৩ কেজি করে চাল চুরি

প্রতি বস্তায় ৩ কেজি করে চাল চুরি

Home  বিশেষ প্রতিবেদন

বিশেষ প্রতিবেদন
প্রতি বস্তায় ৩ কেজি করে চাল চুরি
April 9, 2020

১০ টাকা কেজি চালে ৩০ কেজি চালের স্থলে ২৭ কেজি দেয়ায় সাতক্ষীরায় এক ডিলারকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। প্রতিজনের কাছ থেকে তিন কেজি করে চাল চুরির দায়ে ওই ডিলারকে বৃহস্পতিবার দুপুরে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।

জানা গেছে, সাতক্ষীরার কলারোয়া উপজেলার সোনাবাড়িয়া ইউনিয়নের মাদরা বাজারে খাদ্যবান্ধব কর্মসূচির আওতায় খোলাবাজারে ১০ টাকার চাল বিক্রি করছিলেন আওয়ামী লীগ নেতা ও ডিলার মাহবুবুর রহমান। জনপ্রতি ৩০ কেজি চাল দেয়ার কথা থাকলেও ২৭ কেজি করে দিয়েছেন তিনি। অথচ টাকা নিয়েছেন ৩০ কেজির।

এমন অভিযোগে তাৎক্ষণিক ঘটনাস্থলে হাজির হন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. আক্তার হোসেন। পরে ভ্রাম্যমাণ আদালত পরিচালনার মাধ্যমে ডিলারকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।

সোনাবাড়িয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মনিরুল ইসলাম বলেন, চাল কম দেয়ার জন্য ইউনিয়ন ডিলার মাহবুবুর রহমানকে জরিমানা করেছেন এসিল্যান্ড। ডিলার মাহবুবুর রহমান উপজেলা আওয়ামী লীগের সদস্য। চাল কম না দিতে তাকে বার বার অনুরোধ করা হলেও শোনেননি।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. আক্তার হোসেন বলেন, ডিলার মাহবুবুর রহমান চাল কম দেয়ার কথা স্বীকার করায় ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। পরে সবাইকে ৩০ কেজি করে চাল দেয়া হয়েছে