Home > খেলাধুলা > ৫৪৮ দিন পর ‘হ্যাপি’র দেখা পেলেন রুবেল

৫৪৮ দিন পর ‘হ্যাপি’র দেখা পেলেন রুবেল

হ্যাপি, বাংলায় যার অর্থ সুখ বা সুখী। রুবেল হোসেন তো লম্বা সময় পর এই সুখের দেখাই পেলেন। প্রায় ৫৪৮ দিন পর টেস্ট দলে নাম উঠল তার। শনিবার (১ ফেব্রুয়ারি) পাকিস্তানের বিপক্ষে ঘোষিত ১৪ সদস্যের একাদশে রাখা হয়েছে রুবেলকে। এ যেন দীর্ঘ অপেক্ষার পর হ্যাপির সঙ্গেই দেখা! তাতে তার মুখে ফুটল স্বস্তির হাসিও।

সর্বশেষ ২০১৮ সালের জুলাইয়ে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট খেলেছিলেন রুবেল। ২৬ টেস্টে ৩৩ উইকেট আছে তার ঝুলিতে। এ দিকে রুবেলের মতো এতটা অপেক্ষায় থাকতে হয়নি সৌম্য সরকারকে। এক সিরিজ পরই টেস্ট দলে ফিরলেন তিনি।

গত সেপ্টেম্বরে দেশের মাটিতে আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্টে ৩২ রান করেছিলেন সৌম্য। যে কারণে ভারতের বিপক্ষে সিরিজের দলে সুযোগ হয়নি তার। ১৫ টেস্টে ৮১৮ রান রয়েছে সৌম্যর।

পাকিস্তানের বিপক্ষে প্রথম টেস্টের স্কোয়াড থেকে বাদ পড়েছেন-সাদমান ইসলাম, ইমরুল কায়েস, মুশফিকুর রহিম, মোসাদ্দেক হোসেন সৈকত, মেহেদি হাসান মিরাজ ও মুস্তাফিজুর রহমান। আর ফিরেছেন-তামিম ইকবাল, নাজমুল হোসেন শান্ত।

সবকিছু ঠিকঠাক থাকলে আগামী ৭ ফেব্রুয়ারি থেকে রাওয়ালপিন্ডিতে পাকিস্তানের বিপক্ষে প্রথম টেস্ট খেলবে বাংলাদেশ। এটি হবে পাকিস্তানে বাংলাদেশের দ্বিতীয় দফার সফর।

বাংলাদেশ টেস্ট স্কোয়াড

মমিনুল হক (অধিনায়ক), তামিম ইকবাল, লিটন দাস (উইকেটরক্ষক), সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত, মাহমুদুল্লাহ রিয়াদ, মোহাম্মদ মিঠুন, তাইজুল ইসলাম, নাইম হাসান, এবাদত হোসেন, আবু জায়েদ রাহি, আল-আমিন হোসেন, রুবেল হোসেন ও সৌম্য সরকার।