Home > খেলাধুলা > বাংলাদেশকে নিয়ে কেউ বাজে কথা বলবেন না : শোয়েব আখতার

বাংলাদেশকে নিয়ে কেউ বাজে কথা বলবেন না : শোয়েব আখতার

ঘরের মাঠে আন্তর্জাতিক ক্রিকেট ফেরাতে ব’দ্ধপরিকর পাকিস্তান। কদিন আগে পাকিস্তানের মাটি থেকে টেস্ট সিরিজ খেলে এসেছে শ্রীলঙ্কা, যে দলটি ২০০৯ সালে লাহোরে সন্ত্রা’সী হা’মলার শি’কার হয়েছিল। যে শ্রীলঙ্কা এত বড় একটা বি’ভী’ষিকার মুখে পড়েছিল, তারা যখন পাকিস্তান সফরে যেতে পারে, বাংলাদেশের স’মস্যা কী? পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) বরাবরই এমন প্রশ্ন তুলে আসছিল।

কিন্তু বাংলাদেশ ক্রিকেট বোর্ডও (বিসিবি) নিজেদের ক্রিকেটারদের নিরা’পত্তার ব্যাপারে আপো’ষ করতে না’রাজ। পাকিস্তান সফর নিয়ে তাই গত কয়েকদিন অনি’শ্চয়তা, দো’লাচল চলেছে। অবশেষে বিসিবি রাজি হয়েছে পূর্ণাঙ্গ সিরিজ খেলতে। তবে সেটা তিন ধাপে। একবারে পাকিস্তানের মাটিতে বেশি সময় থাকতে চায় না বাংলাদেশ। পাকিস্তানি সমর্থকরা বাংলাদেশের এমন আচ’রণে বেশ নাখো’শ।

 

সামাজিক যোগাযোগমাধ্যমে তারা টাইগারদের নিয়ে নানা ধরনের নে’তিবাচক মন্তব্য করছেন। যে বিষয়টি চোখে পড়েছে শোয়েব আখতারেরও। পাকিস্তানের সাবেক স্পিডস্টার এবার ঢাল ধ’রলেন বাংলাদেশের হয়ে, সবাইকে আহ্বান জানালেন বাংলাদেশ নিয়ে বাজে না কথা না বলতে। সেটি কেন? সেই ব্যাখ্যাও দিয়েছেন শোয়েব। ইউটিউবে এক ভিডিওবার্তায় শোয়েব বাংলাদেশ সিরিজ নিয়ে কথা বলেছেন অনেক।

সেখানেই তিনি দাবি করলেন, আসলে দো’ষ নেই বাংলাদেশের। অদৃশ্য এক চাপে পড়েই সিরিজটা এভাবে শেষ করতে চাইছে তারা। শোয়েব বলেন, ‘আমি মানুষকে বলব বাংলাদেশের ব্যাপারে বাজে কথা না বলতে। তারা আসলে এমন করেছে অদৃশ্য চাপে পড়ে। এসব চাপ নিয়ে আমি প্রকাশ্যে কিছু বলতে পারব না। বিসিবিকে অনেক রাজনৈতিক পরিস্থিতি ও অনেক চা’প সামলাতে হয়েছে। কিন্তু বাংলাদেশের সফরের জন্য পাকিস্তানের এশিয়া কাপ আয়োজনের সুযোগ ছেড়ে দেওয়াটা আমার কাছে অগ্রহণযোগ্য মনে হয়েছে।’