Home > রাজনীতি > ভিপি নুরকে দেখতে এসে তোপের মুখে নানক-নাছিম

ভিপি নুরকে দেখতে এসে তোপের মুখে নানক-নাছিম

ঢাকা মেডিকেল হাসপাতালে আহত ডাকসু ভিপি নুরুল হককে দেখতে গিয়ে তোপের মুখে পড়েছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলী সদস্য জাহাঙ্গীর কবির নানক ও যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন। রোববার রাত ৮টার দিকে হাসপাতালে নানক প্রবেশের সময় ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের নেতা-কর্মীরা ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানায়। এসময় হামলাকারী ছাত্রলীগ নেতা-কর্মীদের দ্রুত বিচারের দাবি জানায় তারা।

হাসপাতালের প্রবেশ মুখে কিছুক্ষণের জন্য আটকে থাকেন নানক। এসময় বিক্ষোভকারীরা নানককে ভিতরে যেতে বাধা প্রদান করে। একইসঙ্গে নুরকে হামলার কারণ জানতে চায় তারা। নুরের উপর বারবার হামলা চালানো হচ্ছে বলে দাবি করে। পরে বিক্ষোভকারীদের পাশ কাটিয়ে হাসপাতালে প্রবেশ করেন নানক ও অন্যান্যরা।

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সহ-সভাপতি (ভিপি) নুরুল হক নুর ও তার অনুসারীদের ওপর হামলা চালিয়েছে মুক্তিযুদ্ধ মঞ্চের একাংশের নেতাকর্মীরা। এতে ছাত্রলীগের নেতাকর্মীরাও অংশ নিয়েছেন বলে জানা গেছে। আহতদের দেখতে ঢাকা মেডিকেল হাসপাতালে আসেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলী সদস্য জাহাঙ্গীর কবির নানক।

এর আগে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম নাসির উদ্দিন বলেন, আহত ১৫ থেকে ২০ জন ভর্তি আছেন। ভোঁতা কিছু দিয়ে তাঁদের আঘাত করা হয়েছে। সর্বোচ্চ গুরুত্ব দিয়ে তাঁদের চিকিৎসা করা হচ্ছে। আপাতত তাঁদের অস্ত্রোপচার বা আইসিইউতে নেওয়ার প্রয়োজন নেই।

এদিকে ছাত্রলীগের হামলায় আহত ডাকসু ভিপি নুরুল হক নুরকে দেখতে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে গেছেন ডাকসুর সাবেক ভিপি মাহমুদুর রহমান মান্না। রবিবার সন্ধ্যার দিকে নুরকে দেখতে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে যান তিনি। এ সময় নুর ও তার সাথে আহতদের খোঁজ খবর নেন তিনি। পাশাপাশি হামলায় আহতদের প্রতি সমবেদনা জানান। ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সহ-সভাপতি (ভিপি) নুরুল হক নুর ও তার অনুসারীদের ওপর হামলা চালিয়েছে মুক্তিযুদ্ধ মঞ্চের একাংশের নেতাকর্মীরা। আজ রোববার (২২ ডিসেম্বর) বেলা পৌনে ১টার দিকে এ হামলা চালানো হয়। এতে ছাত্রলীগের নেতাকর্মীরাও অংশ নিয়েছেন বলে জানা গেছে।