Home > জাতীয় > সারাদেশ > আল্লাহ আল্লাহ এবং পানি পানি বলে চিৎকার নুরের

আল্লাহ আল্লাহ এবং পানি পানি বলে চিৎকার নুরের

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সহ-সভাপতি (ভিপি) নুরুল হক নুর ও তার অনুসারীদের ওপর হা’মলা চালিয়েছে মুক্তিযু’দ্ধ মঞ্চের একাংশের নেতাকর্মীরা। এতে নুরসহ অনেকেই আ’হত হয়েছেন। আ’হতদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়েছে।
জানা গেছে, ডাকসু ভবনে রুমের লাইট বন্ধ করে হা’মলার করা হয়েছে। মা’রধরে আ’হত অবস্থায় পানি পানি করে চি’ৎকার করছিল তারা। এসময় প্রক্টর ও উপাচার্যকে পু’লিশ এনে তাদের উ’দ্ধার করতে চি’ৎকার করেন।
রোববার বেলা পৌনে ১টার দিকে এ হা’মলা চালানো হয়। হা’মলার পর আ’হত ডাকসু ভিপি নুরুল হক অ’জ্ঞান অবস্থায় পড়ে থাকতে দেখা গেছে। এছাড়া ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম-আহবায়ক রাঁশেদ খান, ফারুক হোসেনসহ অন্যদের পানি পানি, আল্লাহ আল্লাহ এবং মাগো মাগো বলে চি’ৎকার করতে শুনা গেছে।
আরও জানা গেছে, ঘটনার সময় ভিপি নুরের কক্ষে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি সনজিত চন্দ্র দাস এবং সাধারণ সম্পাদক ও ডাকসুর এজিএস সাদ্দাম হোসেন। সবাই মিলে মা’রধর করে নুরের কক্ষ থেকে পাঁচ জনকে বের করে দেন। একপর্যায়ে সনজিত ও সাদ্দাম সেখান থেকে বেরিয়ে আসলে অন্য একটি গ্রুপ ডাকসু ভবনে প্রবেশ করেন। একপর্যায়ে তারাও নুরসহ অন্যদেরকে মা’রধর শুরু করেন।
প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, ডাকসু ভবনের মূল ফট’ক বন্ধ করে নুরের ওপর লা’ঠিসোটা নিয়ে হা’মলা করা হয়। এছাড়া বাইরে থেকেও মুক্তিযু’দ্ধ মঞ্চের নেতাকর্মীরা ইট-পাট’কেল ছুড়েন। এতে নুরসহ বেশ কয়েকজন র’ক্তাক্ত হন। এসময় কয়েকজনকে অ্যাম্বুলেন্স এবং রিকশাযোগে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। শেষ খবর পাওয়া পর্যন্ত পরিস্থিতি এখনও শান্ত হয়নি।