Home > রাজনীতি > ছাত্রলীগের পদ হারালেন একাধিক স্বামীর ঘর করা সেই লাবণী!

ছাত্রলীগের পদ হারালেন একাধিক স্বামীর ঘর করা সেই লাবণী!

দলের শুদ্ধি অভিযানের অংশ হিসাবে বিভিন্ন অভিযোগে অভিযুক্ত ও গঠনতন্ত্রবিরোধী কর্মকাণ্ডের সঙ্গে জড়িত ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটি থেকে ৩২ নেতা-কর্মীকে অব্যাহতি দেওয়া হয়েছে দল থেকে। এর মধ্যে কেন্দ্রূীয় কমিটির বেশ কয়েকজন নেতার অভিযোগ প্রমাণিত হওয়ার জন্য ২১ জনকে অব্যাহতি ও বাকি ১১ জন স্বেচ্ছায় অব্যাহতি নিয়েছেন।

এর আগে মঙ্গলবার (১৭ ডিসেম্বর) রাত ১১টার দিকে ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির ভারপ্রাপ্ত সভাপতি আল নাহিয়ান কান ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত এক সাংগঠনিক নির্দেশপত্রে এই ৩২ জনকে অব্যাহতি দেন।

চলতি বছরের ১৩ মে বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী কমিটির পূর্ণাঙ্গ তালিকা ঘোষণা করা হয়। সেই কমিটিতে পদ না পাওয়া না পাওয়া নিয়ে সোস্যাল মিডিয়ায় পদধারী শীর্ষ নেতাদের বিরুদ্ধে ক্ষোভ উগড়ে দেন লাবণী।

তার স্ট্যাটাসকে কেন্দ্র করে ঢাকা বিশ্ববিদ্যালয়ে দুপক্ষের সংঘর্ষে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু)’র তিন নেতাসহ ৮ জন আহত হন। এর পর আলোচনার কেন্দ্রবিন্দুতে চলে আসেন লাবণী।

আলোচনা-সমালোচনার এক পর্যায়ে ছাত্রলীগের কমিটিতে সংস্কৃতিবিষয়ক উপসম্পাদকের পদ দেওয়া হয় মিস ওয়ার্ল্ড বাংলাদেশ প্রতিযোগিতায় পারফর্ম করা লাবণীকে।

মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতায় চূড়ান্ত পর্বে বিচারক সাদিয়া ইবনাজ ইমি লাবণীকে প্রশ্ন করেন-‘তোমাকে যদি তিনটা উইশ করতে বলা হয় সে উইশগুলো কী হবে? এবং কাকে উইশ করতে চাও?’

বিচারকের উত্তরে লাবণী বলেছিলেন- ‘বাংলাদেশের সবচেয়ে বড় সি-বিচ কক্সবাজার, সুন্দরবন ও পাহার-পর্বতকে আমি উইশ করতে চাই।’ লাবণীর এমন উত্তরে সোস্যাল মিডিয়ায় ব্যাপক ট্রল হয়। সেই সেগমেন্ট নিয়ে টিকটক ভিডিও বানানে হয় তখন।

ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটিতে পদ পাওয়ার পর উচ্ছ্বসিত লাবণী বলেছিলেন- ‘এত বড় ঐতিহ্যবাহী এক ছাত্র সংগঠনে পদ পেয়ে আমি খুবই আনন্দিত। এখন নিজের অবস্থান থেকে যতটা সম্ভব দায়িত্ব পালন করতে চাই। সেই পথে সবার সহযোগিতা চাই।’

ওই সময় ভবিষ্যতে মিডিয়াতে কাজ করার আগ্রহ প্রকাশ করে লাবণী বলেছিলেন, ‘হ্যা, পড়াশোনা আর রাজনীতির জন্য সময় করে উঠতে পারছি না। তবে রাজনীতির পাশাপাশি আগামীতে মিডিয়ার কাজে সম্পৃক্ত থাকতে চেষ্টা করবো।’

জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক লাবণী জবি থেকে বিবিএ (স্নাতক) সম্পন্ন করে বর্তমানে এমবিএতে পড়ছেন। তিনি অনেক দিন ধরেই ছাত্রলীগের রাজনীতির সঙ্গে সম্পৃক্ত।

১৩ মে ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী কমিটির পূর্ণাঙ্গ তালিকা ঘোষণার তিন দিন পর ১৬ মে গণমাধ্যমে হঠাৎ করেই খবর আসে, ছাত্রলীগের পদ পাওয়া আলোচিত এই সুন্দরী আফরিন লাবণী নাকি একাধিক স্বামীর ঘর করেছেন!