Home > খেলাধুলা > শুরু হলো বিপিএল উৎসব

শুরু হলো বিপিএল উৎসব

ক’দিন আগে এক সাক্ষাৎকারে মুশফিকুর রহিম বলেছিলেন, আমরা বড় ভাগ্যবান, এক বছরে দুটো বিপিএল পেলাম। কেবল মুশফিক নন, এমন অনেক ক্রিকেটারই নিজেদের ‘লাকি’ ভাবতে পারেন। এর পেছনে অবশ্য যথেষ্ট কারণও আছে। যাক সে দিকে না-ই গেলাম। তবে সব কথার আসল কথা হলো বিপিএল কিন্তু শুরু।

চার-ছক্কার দীর্ঘ এই লড়াইয়ে যাত্রা দিনে নামছে চার দল। দিনের প্রথম ম্যাচে আজ (১১ ডিসেম্বর) মিরপুরে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স নামবে সিলেট থান্ডারের বিপক্ষে। আরেক ম্যাচে একই মঞ্চে রংপুর রেঞ্জার্সের প্রতিপক্ষ কুমিল্লা ওয়ারিয়র্স।

ধারেভারে কেউ কারো থেকে কম না। তবে চুলচেরা বিশ্লেষণ করলে। প্রথম ম্যাচে পরিষ্কার ফেভারিট সিলেট। যদিও তারকাঠাসা দল চট্টগ্রামের। কিন্তু তাদের অনেকেই শুরুর দিকে থাকছেন না।

এখনো দলের সঙ্গে যোগ দেননি ক্রিস গেইল। তাকে পেতে হলে লম্বা সময় অপেক্ষা করতে হবে মাহমুদউল্লাহ রিয়াদদের। বলতে গেলে প্রথম রাউন্ড তখন শেষের পথে থাকবে।

অপরদিকে সিলেট শুরুতে খুব একটা তারকা খেলোয়াড় না টানলেও এই মুহূর্তে তারাও প্রতিপক্ষের সঙ্গে টক্কর দেওয়ার সামর্থ্য রাখে। মোসাদ্দেক হোসেনের নেতৃত্বে গড়া এই দলে আছেন ক্যারিবিয়ান তারকা আন্দ্রে ফ্লেচার, পাকিস্তানের পেসার মোহাম্মদ শামি।

ক’দিন আগে কিশমার সান্তোকিকে দলে ভেড়ায় দলটি। তার চেয়ে বড় কথা দলের কম্বিনেশন নিয়েও খুব একটা টেনশন করতে হবে না কোচ হার্শেল গিবসের।

দ্বিতীয় ম্যাচে রংপুর আর কুমিল্লার মধ্যে দারুণ একটা লড়াই হতে পারে। দেশি তারকাদের পাশাপাশি দুই দলই একাধিক বিদেশি ক্রিকেটার কিনেছে। তবে আসল পার্থক্যটা গড়ে দিতে পারেন দুই দলের বোলাররা।

এ দিকে বঙ্গবন্ধু বিপিএলে এবার বাকি দলগুলো কারো থেকে কেউ কম না। অভিজ্ঞ ক্রিকেটার মাশরাফি বিন মুর্তজার নেতৃত্বে ঢাকা প্লাটুন স্বপ্ন দেখছে শিরোপার। আর জাতীয় দলের আরেক অভিজ্ঞ তারকা মুশফিকের ক্যাপ্টেন্সিতে চমক দেখাতে পারে খুলনা টাইগার্সও।

প্রথম দিনের ম্যাচ

গাজী টিভি ও মাছরাঙ্গা

চট্টগ্রাম চ্যালেঞ্জার্স-সিলেট থান্ডার

দুপুর:১.৩০, সরাসরি

রংপুর রেঞ্জার্স-কুমিল্লা ওয়ারিয়র্স

সন্ধ্যা ৬.৩০, সরাসরি