Home > খেলাধুলা > রোহিতের আয় জানলে অবাক হবেন

রোহিতের আয় জানলে অবাক হবেন

ক্যারিয়ারে ২০১৯ সালটা দারুণ গেছে রোহিত শর্মার। টি-টোয়েন্টি অধিনায়ক হিসেবে চতুর্থবার মুম্বাই ইন্ডিয়ানসকে আইপিএল চ্যাম্পিয়ন করেন তিনি। ওয়ানডে বিশ্বকাপে রেকর্ডসংখ্যক পাঁচ সেঞ্চুরি হাঁকান হিটম্যান। টেস্টে ওপেনিংয়ে সুযোগ পেয়েই দুটি শতরান এবং একটি দ্বিশতরান করেন ভারতীয় এ বিধ্বংসী ব্যাটসম্যান।

ব্যাটে হাতে ঈর্ষণীয় সাফল্যে বিজ্ঞাপন জগতে তরতর করে বেড়েছে রোহিতের বাজারমূল্য। ফলস্বরূপ এখন ২২টি ব্র্যান্ডের অ্যান্ডোর্সমেন্টের সঙ্গে জড়িত রয়েছেন তিনি। এ বছরে বিজ্ঞাপন থেকে তার উপার্জন প্রায় ৭৫ কোটি টাকা।

২০১৮ সালে ১২টি পণ্যের বিজ্ঞাপনের সঙ্গে যুক্ত ছিলেন রোহিত। ২০১৯ সালে আরও ১০টি ব্র্যান্ডের সঙ্গে জড়িয়েছেন তিনি। সব মিলিয়ে সংখ্যাটা গিয়ে দাঁড়িয়েছে ২২টিতে।

মার্কেট বিশ্লেষকদের মতে, গেল বছরের চেয়ে রোহিতের চাহিদা বৃদ্ধির হার দারুণ। বিজ্ঞাপন জগতে তার চাহিদা প্রায় ৫০ শতাংশ বৃদ্ধি পেয়েছে।

চার বছরের বেশি সময় ধরে ভারতীয় ওপেনারের কমার্শিয়াল ডিল দেখছেন নিখিল বার্দিয়া। তিনি বলেন, মাঠে সাফল্যই মাঠের বাইরে রোহিতের ব্র্যান্ড ভ্যালু আরও বাড়িয়ে দিচ্ছে।

ভারতীয় ক্রিকেটারদের মধ্যে এ মুহূর্তে ব্র্যান্ড ভ্যালুতে হিটম্যানের ওপরে রয়েছেন শুধু বিরাট কোহলি ও মহেন্দ্র সিং ধোনি।

বাজার গবেষকদের পরিসংখ্যান অনুযায়ী, কোহলি এখন ২৫টি ব্র্যান্ডের সঙ্গে যুক্ত আছেন। রোহিত জড়িত আছেন ২২টিতে। আর ধোনি ১২টি ব্র্যান্ডের সঙ্গে চুক্তিবদ্ধ আছেন। পাশাপাশি ব্যক্তিগত কিছু পণ্যের সঙ্গে যুক্ত রয়েছেন ক্যাপ্টেন কুল।