Home > খেলাধুলা > আইপিএল খেলতে ছাড়পত্র চাইলেন সাকিব-লিটন

আইপিএল খেলতে ছাড়পত্র চাইলেন সাকিব-লিটন

চলতি মাসের শেষ দিন থেকে মাঠে গড়াচ্ছে ইন্ডিয়ার প্রিমিয়ান লিগের (আইপিএল) ১৬তম আসর। এবারের আসরে খেলার কথা রয়েছে তিন বাংলাদেশি ক্রিকেটারের। মুস্তাফিজুর রহমানকে দিল্লি ক্যাপিটালস এবং সাকিব-লিটনকে দলে নিয়েছে কলকাতা নাইট রাইডার্স। মুস্তাফিজ টেস্ট না খেলায় তার আইপিএলে অংশগ্রহণ নিয়ে সমস্যা নেই।

তবে আইপিএলে অংশগ্রহণের লক্ষ্যে বিসিবির অনাপত্তিপত্র চেয়েছেন সাকিব ও লিটন। অবশ্য কিছুদিন আগেই বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন জানিয়েছিলেন, আইপিএল খেলতে তারা কেউই এখনও অনুমতি (এনওসি) চায়নি। তবে এবার জানা গেল লিটন ও সাকিব আইপিএল মাতাতে বিসিবির কাছে ছাড়পত্র চেয়েছেন।

শনিবার (১৮ মার্চ) সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে আয়ারল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের প্রথম ওয়ানডে ম্যাচে মাঠে নেমেছিল বাংলাদেশ। এই ম্যাচে নিজেদের ইতিহাসে সর্বোচ্চ স্কোর সংগ্রহ এনে ১৮৩ রানের ঐতিহাসিক এক জয় তুলে নেয় টাইগাররা। সেখানে বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস গণমাধ্যমের মুখোমুখি হন। ওই সময় তিনি জানান, সাকিব এবং লিটন আইপিএলে যোগদানের জন্য এনওসি চেয়েছে। জালাল ইউনুস বলেন, ‘এটা নিয়ে এখনও আলাপ-আলোচনা হয়নি। তারা আমাদের কাছে চিঠি দিয়েছে। কিন্তু আমরা এখনও আলাপ-আলোচনা করিনি।’

আগামী ৪ এপ্রিল শুরু হবে আইরিশদের বিপক্ষে একমাত্র টেস্ট ম্যাচ। যে কারণে টেস্ট অধিনায়ক সাকিব ও দেশসেরা ব্যাটসম্যান লিটনের আইপিএলে যোগ দেওয়া নিয়ে ঘটেছে বিপত্তি। তবে সেই টেস্ট ম্যাচটি না খেলেই আইপিএলে অংশ নিতে চান তারা। এবারের আইপিএল শুরু হবে আগামী ৩১ মার্চ। আসরে কলকাতা নাইট রাইডার্সের প্রথম ম্যাচ পরের দিন অর্থাৎ ১ এপ্রিল। তাই চলমান আয়ারল্যান্ড সিরিজের কারণে তারা মৌসুমের শুরুর দিকের ম্যাচসমূহে অংশ নিতে পারবেন না। এদিকে মুস্তাফিজুর রহমান দলে ধরে রেখেছে দিল্লি ক্যাপিটালস। টাইগারদের টেস্ট স্কোয়াডে না থাকায় আইপিএল খেলতে কোনো বাধা নেই ফিজের।