Home > খেলাধুলা > আমি তোমাকে বড় হতে দেখেছি, প্রতিদিন তোমার জন্য উল্লাস করি: নেইমারকে পেলে

আমি তোমাকে বড় হতে দেখেছি, প্রতিদিন তোমার জন্য উল্লাস করি: নেইমারকে পেলে

শক্তিশালী দল হয়েও শিরোপার আগেই থামলো ব্রাজিলের বিশ্বকাপ যাত্রা। ক্রোয়েশিয়ার বিপক্ষে কোয়ার্টার ফাইনালে হেরে বিদায় নিতে হয়েছে নেইমারের দলের। দোহার এডুকেশন সিটি স্টেডিয়ামে ব্রাজিলের স্বপ্নভঙ্গের রাতে নেইমার ছুঁয়েছেন কিংবদন্তি পেলের রেকর্ড। আন্তর্জাতিক ফুটবলে পেলে ও নেইমারের গোলসংখ্যা এখন সমান ৭৭।

শেষ আট থেকে বিদায় নেওয়ার পর ইনস্টাগ্রামে পোস্ট করে নেইমারকে সান্ত্বনা দিয়েছেন পেলে। সেই চুম্বক অংশ নিচে তুলে ধরা হলো, আমি তোমাকে বড় হতে দেখেছি, প্রতিদিন তোমার জন্য উল্লাস করি এবং অবশেষে ব্রাজিল জাতীয় দলের হয়ে আমার গোলসংখ্যা ছুঁয়ে ফেলার জন্য তোমাকে অভিনন্দন জানাচ্ছি। আমরা দুজনই জানি যে এটি একটি সংখ্যার চেয়েও অনেক বেশি। একজন ক্রীড়াবিদ হিসেবে আমাদের সবচেয়ে বড় দায়িত্ব অন্যদের অনুপ্রাণিত করা। তোমার সতীর্থদের অনুপ্রাণিত করো। পরবর্তী প্রজন্মকে অনুপ্রাণিত করো এবং সবচেয়ে বেশি অনুপ্রাণিত করো যারা আমাদের খেলা ভালোবাসে।

পেলে লিখেছেন, দুর্ভাগ্যবশত, দিনটি আমাদের জন্য আনন্দের নয়। কিন্তু তুমি সব সময় অনেকের কাছে অনুপ্রেরণা হয়ে থাকবে। সময়ের সঙ্গে সঙ্গে আমাদের উত্তরাধিকার আরো বেড়েছে। আমি প্রায় ৫০ বছর আগে রেকর্ড গড়েছিলাম এবং এখন পর্যন্ত তুমি ছাড়া অন্য কেউ এর কাছাকাছি আসতে পারেনি। তুমি জানো আমাদের দেশের হয়ে প্রতিনিধিত্ব করার যে আনন্দ, তা আর অন্য কিছুতেই নেই। আমার বয়স এখন ৮২ বছর এবং আশা করি, তোমাকে এত দূর নিয়ে আসতে আমি অনুপ্রাণিত করেছি। আমি আশা করি, তোমার কৃতিত্ব লাখ লাখ মানুষকে উজ্জীবিত করবে, যারা তোমাকে অনুসরণ করে। আমাদের সবাইকে অনুপ্রাণিত করতে থাকো। আমি তোমার প্রতিটি গোলের পরই উদযাপন করব।