Home > খেলাধুলা > ইনজুরিতে পড়েছেন ডি মারিয়া, অস্ট্রেলিয়া ম্যাচে অনিশ্চিত!

ইনজুরিতে পড়েছেন ডি মারিয়া, অস্ট্রেলিয়া ম্যাচে অনিশ্চিত!

চলতি বিশ্বকাপে নিজেদের বাঁচামরার গুরুত্বপূর্ণ ম্যাচে পোল্যান্ডের বিপক্ষে ২-০ গোলে জয় পায় আর্জেন্টিনা। ডু অর ডাই ম্যাচে হারলেই বিদায় নিশ্চিত ছিল লে আলবিসেলেস্তেদের। মেসির পেনাল্টি মিসের পরও দ্বিতীয়ার্ধে এলেক্সিস ম্যাক অ্যালিস্টার ও হুলিয়ান আলভারেজের গোলে শেষ নাটকীয়তায় গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই নকআউটে জায়গা করে নিয়েছে আকাশী নীল শিবিরের যোদ্ধারা।

বৃহস্পতিবার (০১ ডিসেম্বর) কাতার বিশ্বকাপের স্টেডিয়াম ৯৭৪’এ বাঁচামরার এ ম্যাচে নিজে গোল না পেলেও দলের জয়ে বেশ বড় ভূমিকা ছিল অ্যানহেল ডি মারিয়ার। মাঠ থেকে উঠে যাওয়ার আগ পর্যন্ত আক্রমণে বেশ কয়েকবার ভালো সুযোেও তৈরি করেছিলেন জুভেন্টাসের এই তারকা। তবে আর্জেটাইন কোচ লিওনেল স্কালোনি ম্যাচের ৫৯ মিনিটে ডি মারিয়াকে উঠিয়ে নিলে ম্যাচের কৌশল হিসেবেই ধারণা করেছিল সবাই।

তবে এখন জানা গেল আসল ঘটনা। মূলত উরুর পেশিতে অস্বস্তি অনুভব করার কারণে ডি মারিয়াকে মাঠের একাদশ থেকে তুলে নেন স্কালোনি। যার কারণে আগামী ৩ ডিসেম্বর রাতে অস্ট্রেলিয়ার বিপক্ষে শেষ ষোলোর নকআউট ম্যাচে পাওয়া নিয়ে শঙ্কা তৈরি হয়েছে।

সাবেক রিয়াল মাদ্রিদ ও পিএসজি এই তারকার ইনজুরি নিয়ে কোচ লিওনেল স্কালোনি বলেছেন, ‘উরুর ওপরে কিছুটা ব্যথা অনুভব করছিল সে। এটা বাড়ার আগেই তাকে আমরা তুলে নেই। সবাই জানে সে আমাদের জন্য কত গুরুত্বপূর্ণ খেলোয়াড়। এমন খেলোয়াড়কে মাঠে খেলিয়ে ইনজুরিতে পরানোর ঝুঁকি আমরা নিতে পারি না। সবমিলিয়ে ভালো আছে সে।’

তবে টিম ম্যানেজমেন্ট জানিয়েছে, অন্তত ৪৮ ঘণ্টা না গেলে বোঝা যাবে না কতটা গুরুতর ইনজুরি ডি মারিয়ার। তবে সেটি অবশ্যই অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচ শুরুর আগেই।

তবে টিওয়াইসি স্পোর্টসের প্রতিবেদন থেকে জানা গেছে, ডি মারিয়ার পুরোপুরি সুস্থ হতে দুদিনের বেশি লাগবে না। ম্যাচের আগে যেহেতু সেই সময় তো আছে, তাই এখনই ডি মারিয়ার ব্যাপারে সিদ্ধান্ত নিতে চান না কোচ স্কালোনি।