Home > খেলাধুলা > স্টেডিয়ামের গ্যালারিতে ‘বিয়ারের’ জন্য স্লোগান

স্টেডিয়ামের গ্যালারিতে ‘বিয়ারের’ জন্য স্লোগান

প্রথমবারের মতো আরব দেশের বুকে হচ্ছে ফুটবল বিশ্বকাপের মহাযজ্ঞ। ৩২ দলের এই টুর্নামেন্ট এবার অনুষ্ঠিত হচ্ছে মরুর দেশ কাতারের বুকে। ২০ নভেম্বর উদ্বোধনী অনুষ্ঠান দিয়ে শুরু হয়েছে ফুটবল বিশ্বকাপের ২২তম আসর।

মুসলিম প্রধান দেশে বিশ্বকাপ হওয়ায় এবার দর্শকদের জন্য থাকছে বেশ কড়াকড়ি নিয়ম। যার মধ্যে একটি হচ্ছে সম্পূর্ণ রুপে অ্যালকোহল নিষেধ এবারের বিশ্বকাপের আসরে। মূল আসর শুরু হওয়ার ৪৮ ঘণ্টা আগে দেশটিতে বিয়ার নিষিদ্ধ করে দেওয়া হয়েছিল। যা নিয়ে দর্শকদের মধ্যে বেশ ক্ষোভের সৃষ্টিও হয়েছিল।

পশ্চিমা মিডিয়া থেকে শুরু করে অনেকে তো তাই বিশ্বকাপ বর্জনের ডাকও দিয়েছিল। এরইমধ্যে কাতার বিশ্বকাপের উদ্বোধনী দিনে স্টেডিয়ামে বিয়ারের জন্য সমস্বরে গলার রোগ ফুলিয়ে তোলেন ইকুয়েডরের সমর্থকরা। উদ্বোধনী ম্যাচ খেলতে কাতারের বিপক্ষে মাঠে নেমেছিল লাতিন আমেরিকার দেশটি।

মাঠে দলটির প্রচুর সমর্থকও ছিল। তারাই আল বায়াত স্টেডিয়ামে বিয়ারের দাবিতে স্লোগান দেয়, ‘আমরা বিয়ার চাই। আমাদের বিয়ার দাও।’ যদিও কাতারের রাজপরিবারের সিদ্ধান্ত এখন পর্যন্ত বদলের কোনো ঘোষণা আসেনি। এদিকে রাজপরিবারের এই সিদ্ধান্তের সঙ্গে সহমত জানিয়েছেন ফিফার সভাপতি জিয়ান্নি ইনফান্তিনো।