Home > খেলাধুলা > রাশিয়া বিশ্বকাপে পেনাল্টি মিসের দোষ স্বীকার মেসির!

রাশিয়া বিশ্বকাপে পেনাল্টি মিসের দোষ স্বীকার মেসির!

দরজায় কড়া নাড়ছে দ্য গ্রেটেস্ট শো অন আর্থ ২০২২ কাতার বিশ্বকাপ। মধ্যপ্রাচ্যের দেশটিতে বিশ্বকাপ শুরু হতে বাকি আর মাত্র ২৯ দিন। এমন সময় ঘুরেফিরে এলো গত রাশিয়া বিশ্বকাপের প্রসঙ্গ।

সেই বিশ্বকাপে অনেক আশা নিয়ে রাশিয়ায় গিয়েছিল লিওনেল মেসির আর্জেন্টিনা। তবে শেষ ষোলো থেকেই বিদায় নিয়েছিল আলবিসেলেস্তেরা। যেখানে নিজেদের প্রথম ম্যাচেই আইসল্যান্ডের বিপক্ষে ১-১ ড্রয়ের ম্যাচে পেনাল্টি মিস করেছিলেন মেসি। সেই পেনাল্টি মিসের দায় চার বছর পর নিজের কাঁধেই নিলেন সাত বারের ব্যালন ডি’অর জয়ী এই তারকা।

সম্প্রতি ডিরেক্ট টিভিকে দেওয়া এক সাক্ষাৎকারে এমন মন্তব্য করেছেন ফুটবল জাদুকর মেসি। সেদিনের প্রসঙ্গ টেনে মেসি বলেছেন, আমি যদি সেদিন পেনাল্টি থেকে গোল করতে পারতাম, তা হলেই ছবিটা অন্য রকম হত।

তিনি আরও বলেছেন, বিশ্বকাপের প্রথম ম্যাচ সময়ই গুরুত্বপূর্ণ হয়। প্রথম ১৫ মিনিট সব সময়ই উৎকণ্ঠা ও স্নায়ুচাপ থাকে। এই সময় অনেক কিছু ঘটে যেতে পারে। এর ওপরেই নির্ভর করে কতটা চাপমুক্ত হয়ে খেলতে পারবে সকলে।

আমি সব সময়ই বলি, আইসল্যান্ডের বিরুদ্ধে পেনাল্টি থেকে আমি যদি গোলটা করতে পারতাম, তা হলে জয় দিয়ে বিশ্বকাপে যাত্রা শুরু করতে পারতাম। পুরো পরিস্থিতিটাই সম্পূর্ণ বদলে যেত। এই কারণেই শুরুটা খুব ভালো হওয়া প্রয়োজন। – মেসি আরও যোগ করেন।

আর্জেন্টিনা কাতার বিশ্বকাপে রয়েছে ‘সি’ গ্রুপে। যেখানে তাদের সঙ্গী সৌদি আরব, মেক্সিকো ও পোল্যান্ড। তার আগে টানা ৩৫ ম্যাচে অপরাজিত থাকায় আসন্ন বিশ্বকাপ জয়ের অন্যতম দাবিদার বলে মনে করা হচ্ছে আর্জেন্টিনাকে।

আর্জেন্টাইন কিংবদন্তি মেসি নিজেও বিশ্বকাপে চ্যাম্পিয়ন হতে মরিয়া। এই কারণেই তিনি হার্টের সমস্যায় সদ্য অবসর নেওয়া বন্ধু সার্জিও আগুয়েরোকে বিশ্বকাপের জন্য তৈরি আর্জেন্টিনা দলের হোয়াটসঅ্যাপ গ্রুপে অন্তর্ভুক্ত করেছেন। তাই অনেক বিশেষজ্ঞদের মতে, মেসির শেষ বিশ্বকাপটা তার জন্য স্মরণীয় হয়ে থাকবে।