Home > খেলাধুলা > বিরাট বীরত্বের দিনে শোচনীয় পরাজয় আফগানিস্তানের

বিরাট বীরত্বের দিনে শোচনীয় পরাজয় আফগানিস্তানের

এশিয়া কাপের গুরুত্বহীন একটা ম্যাচ। তবে বিরাট কোহলির রাজকীয় শতকে ছাপিয়ে যায় সব। বিরাটের ১২২ রানের অপরাজিত ইনিংসে ২১২ রান তোলে ভারত। লক্ষ্য তাড়া করতে নেমে আফগানিস্তান ৮ উইকেটে ১১১ রান তুলে হেরেছে ১০১ রানে।

দুবাই স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে দুই ওপেনার লোকেশ রাহুল ও বিরাট কোহলি মিলে ১১৯ রান যোগ করে স্কোর বোর্ডে। লোকেশ রাহুল ৪১ বলে ৬২ রানের ইনিংস খেলে সাজঘরে ফেরেন ফরিদ আহমেদের বলে ক্যাচ দিয়ে। এরপর সূর্যকুমার যাদবকেও (৬) ফেরান ফরিদ।

এরপর যা ছিল সবই বিরাটের সুদিনে ফেরার বার্তা। ৩২ বলে ৫০ পূর্ণ করার পর ৫৩ বলে পৌঁছে যান কাঙ্ক্ষিত শতকের ঘরে। শেষ পর্যন্ত ৪১ বলে ১২ চার ও ৬ ছক্কায় ১০২১ দিন খেলেন খেলেন ১২২ রানের অপরাজিত ইনিংস। ৬১ বলে ১২টি চার ও ৬টি ছক্কায় তুলে নিয়েছেন টি-টোয়েন্টি ক্যারিয়ারের প্রথম শতক।

ভারতের দেয়া লক্ষ্য টপকাতে নেমে আফগান দুই ওপেনার হজরতউল্লাহ জাজাই ও রহমানউল্লাহ গুরবাজ ফেরেন রানের খাতা না খুলেই ভুবনেশ্বর কুমারের বলে।

ইবরাহিম জাদরান একপাশ আগলে রাখলেও বাকি ব্যাটারদের ব্যর্থতায় বিরাটের করা রানও পার করতে পারেনি আফগানিস্তান। ৮ উইকেট হারিয়ে ১১১ রান তুলে শেষ হয় আফগানদের ইনিংস।

ভারতের পক্ষে ৪ ওভারে মাত্র ৪ রান দিয়ে ৫ উইকেট নেন ভুবনেশ্বর। ১টি করে উইকেট নেন অর্শদীপ সিং, রবিচন্দ্রন অশ্বিন ও দীপক হুডা।