Home > খেলাধুলা > ৭ বছর ৮ মাস পর এনামুলের হাফ সেঞ্চুরি

৭ বছর ৮ মাস পর এনামুলের হাফ সেঞ্চুরি

এবার ঘরোয়া লিগে ব্যাট হাতে রানের ফুলঝুরি ছড়িয়ে নজর কেড়েছিলেন এমনকি ১০০০+ রান করে সর্বোচ্চ রানের রেকর্ড করেছেন এনামুল হক বিজয়। আর তারই ফলস্বরূপ জাতীয় দলে ডাক পান এই ডানহাতি ব্যাটার। তবে টেস্ট ও টি-টোয়েন্টিতে নিজেকে মোটেও মেলে ধরতে না পারলেও ওয়ানডে ফরমেটে ঠিকই প্রমাণ রাখলেন বিজয়।

হারারেতে প্রথম ওয়ানডেতে সুযোগ পেয়ে বিজয় ৪৭ বলে তুলে নিয়েছেন ক্যারিয়ারের চতুর্থ ফিফটি। ৩ ছক্কা ও ৪ বাউন্ডারিতে এই হাফসেঞ্চুরি করেন বিজয়। ৭ বছর ৮ মাস পর ফিফটি করলেন এই ডানহাতি। শেষ পর্যন্ত মাত্র ৬২ বলে ১১৮ স্টাইক রেটে ৩ ছক্কা ও ৬ বাউন্ডারিতে ৭৩ রান করে আউট হন এনামুল হক বিজয়।

এর আগে লিটন-তামিমের শতরানের জুটিতে উড়ন্ত সূচনা পায় বাংলাদেশ। তামিম ৬২ রান করে আউট হলেও দারুণ ব্যাটিংয়ে সেঞ্চুরির দিকে ছুটছিলেন লিটন দাস। তবে তবে ৮৯ বলে ৮১ রান করার পর রান নিতে গিয়ে হঠাৎ মাসেলে টান পান লিটন।

আর তাতেই মাঠ ছাড়তে হয় এই ড্যাশিং ওপেনারকে। স্ট্রেচারে করে লিটনকে বের করার আগে মাত্র ৮৯ বলে এক ছক্কা ও ৮ বাউন্ডারিতে ৮১ রানে অপরাজিত ছিলেন। ৭৫ বলে ফিফটি করা লিটন পরের ৩১ রান করেন মাত্র ১৪ বলে। তামিম,লিটন ও বিজয়ের পর মুশফিকের (৫২*) ফিফটিতে বাংলাদেশ নির্ধারিত ৫০ ওভারে ২ উইকেটে ৩০৩ রান করে।