Home > খেলাধুলা > অভিষেক হচ্ছে ‘সাহসী উইলোবাজ’ মুনিমের
?????????????????????????????????????????????????????????

অভিষেক হচ্ছে ‘সাহসী উইলোবাজ’ মুনিমের

বাংলাদেশ প্রিমিয়ার লিগ, বিপিএলের অষ্টম আসরে ফরচুন বরিশালের হয়ে ভয়ডরহীন ব্যাটিং করেছেন মুনিম শাহরিয়ার। আগ্রাসী মেজাজে উইলোবাজি করার যোগ্যতা থাকায় আফগানিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টির প্রাথমিক স্কোয়াডে জায়গা হয়েছে তার।

সব ঠিক থাকলে আসন্ন কুড়ি ওভারের সিরিজের প্রথম ম্যাচের একাদশে থাকছেন এই ডানহাতি। বাংলাদেশ দলের টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন এমনটাই জানিয়েছেন।

গণমাধ্যমকে সুজন বলেন, ‘মুনিম এবারের বিপিএল এবং গতবারের টি-টোয়েন্টি ফরম্যাটে হওয়া প্রিমিয়ার লিগে হাত খুলে খেলেছে। সে জানান দিয়েছে, আমি ওপরের দিকে সাহস নিয়ে ব্যাটিং করতে পারি। মারতেও পারি, রানও করতে পারি। পরিস্কার বোঝা গেছে, মুনিম সাহসী উইলোবাজ। আমরা তাকে খেলানোর কথা ভাবছি। আগামীকাল প্রথম টি-টোয়েন্টিতে সে খেলবে।’

সুজন মনে করেন, টি-টোয়েন্টি ভালো করতে চাইলে নতুনদের সুযোগ দিতে হবে। এজন্য শুরুতে কিছু ম্যাচ হারলেও সেটা নিয়ে মাথা ঘামানো যাবে না, ‘টি-টোয়েন্টি ক্রিকেটটা আমরা আসলে ভালো খেলতে পারি না। এই ফরম্যাটের খেলার ধরনটা আমরা এখনও রপ্ত করতে পারিনি। টি-টোয়েন্টির জন্য নতুনভাবে আগাতে হবে। আর নতুনভাবে আগাতে হলে আপনাকে নতুন ক্রিকেটারদের নিয়ে চিন্তা করতে হবে।’

‘দলে পরিবর্তন এনে নতুনদের নিয়ে টি-টোয়েন্টি ক্রিকেট খেলা শুরু করলে আমরা হয়তো শুরুতে ভালো করতে পারবো না। হয়তো ৮ থেকে ১০টা ম্যাচ আমাদের হারতে হবে। কিন্তু ভয়ডরহীন ক্রিকেট খেলার অভ্যাস করতেই হবে। পাওয়ার প্লের প্রথম ৬ ওভারে ভালো স্কোর দাঁড় করানোর চেষ্টা করতে হবে। তা না হলে টি-টোয়েন্টি ফরম্যাটে আগানো যাবে না।’ যোগ করেন বাংলাদেশ দলের সাবেক অধিনায়ক।