Home > খেলাধুলা > বিরাট কোহলির জায়গায় তরুণ ব্যাটসম্যানকে খেলানোর পক্ষে ব্যাটিং কোচ

বিরাট কোহলির জায়গায় তরুণ ব্যাটসম্যানকে খেলানোর পক্ষে ব্যাটিং কোচ

বিরাট কোহলি, ঋষভ পান্থ না থাকলেও শ্রীলঙ্কাকে প্রথম টি-টোয়েন্টি ম্যাচে উড়িয়ে দিতে সমস্যা হয়নি ভারতের। দ্বীপরাষ্ট্রের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে ঈশান কিষান এবং শ্রেয়াস আইয়ারের ব্যাট গর্জে ওঠে। আর তার ফলেই ভারত পাহাড়প্রমাণ রান করে। জবাবে ব্যাট করতে নেমে শ্রীলঙ্কা থেমে যায় ৬ উইকেটে ১৩৭ রানে।

ভারতের দুরন্ত পারফরম্যান্সের পরে দলের সাবেক ব্যাটিং কোচ সঞ্জয় বাঙ্গার ঈঙ্গিত দেন, কোহলি যদি চোটের জন্য বা বিশ্রাম নেওয়ায় না খেলেন টি-টোয়েন্টি ম্যাচে, তাহলে সেই জায়গায় খেলানো যেতে পারে শ্রেয়স আইয়ারকে। সাবেক ক্রিকেটার বাঙ্গার এখন ধারাভাষ্যকার। তার মতে, কোহলির পরিবর্ত হিসেবে শ্রেয়াস আইয়ারের কথা ভাবা যেতেই পারে টি-টোয়েন্টিতে। বাঙ্গার এমন দাবি করেছেন ভারত-শ্রীলঙ্কার প্রথম টি-টোয়েন্টি ম্যাচ দেখার পরে।

ডিসেম্বর থেকে অনিয়মিত রয়েছেন বিরাট কোহলি। সেই কারণেই ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচে বিশ্রাম দেওয়া হয়েছিল কোহলিকে। শ্রীলঙ্কার বিরুদ্ধে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজেও বিশ্রাম দেওয়া হয়েছে বিরাটকে। শ্রেয়াস আইয়ার শ্রীলঙ্কার বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টি ম্যাচে ২৮ বলে ৫৭ রান করেন। তার আগে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ইডেনে অনুষ্ঠিত তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচে ১৬ বলে ২৫ রান করেন শ্রেয়াস আইয়ার।

গতকাল শ্রীলঙ্কার বিরুদ্ধে প্রথম থেকেই টপ গিয়ারে ব্যাট করছিলেন ঈশান কিষান। তিনি ফিরে যাওয়ার পরে শ্রেয়স আইয়ার ভারতীয় ইনিংসকে টেনে নিয়ে যান ১৯৯ রানে। ম্যাচের শেষে সম্প্রচারকারী চ্যানেলে সঞ্জয় বাঙ্গারকে বলতে শোনা গিয়েছে, ”ভারতের রিজার্ভ বেঞ্চ শক্তিশালী হচ্ছে। তিন নম্বরে শ্রেয়াসকে পাঠানো হয়েছে ব্যাট করতে। যদি কোনও কারণে বিরাট কোহলি কয়েকটা ম্যাচ খেলতে না পারে, তাহলে তিন নম্বর পজিশনের জন্য শ্রেয়াসকে ব্যবহার করাই যায়। আমার মনে হয় টিম ম্যানেজমেন্ট এভাবেই শ্রেয়াসকে দেখছে।”