Home > জাতীয় > সারাদেশ > বিয়েবাড়িতে খাওয়া শেষে বন্ধুর বাসায় যাচ্ছিলেন তারা

বিয়েবাড়িতে খাওয়া শেষে বন্ধুর বাসায় যাচ্ছিলেন তারা

চাঁদপুরের শাহরাস্তি উপজেলার পূর্ব নরহ গ্রামে গভীর রাত পর্যন্ত বন্ধুর বিয়ের আয়োজন চলছিল। খাওয়াদাওয়া শেষ করে রাতে ঘুমাতে আরেক বন্ধুর বাড়ি ফিরছিলেন ৫ জন। এ সময় পথেই তাদের বহনকারী প্রাইভেটকারটি নিয়ন্ত্রণ হারিয়ে পুকুরে পড়ে যায়, নিহত হন তারা।

 

 

 

বুধবার (২৩ ফেব্রুয়ারি) সকালে শাহরাস্তি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবদুল মান্নান এ তথ্য নিশ্চিত করেছেন। এর আগে মঙ্গলবার (২২ ফেব্রুয়ারি) দিনগত রাত ১টার দিকে এ ঘটনা ঘটে।

 

 

 

নিহতরা হলেন, কুমিল্লার মনোহরগঞ্জ উপজেলার হাসনাবাদ ইউনিয়নের রামদেবপুর গ্রামের সাবেক ইউপি সদস্য সিদ্দিকুর রহমান খোকনের ছেলে মো. শাহপরান তুষার (২২)। একই এলাকার নরপাইয়া গ্রামের মৃত রফিকুল ইসলামের ছেলে শাকিল (২৩), মনোহরগ‌ঞ্জ উপজেলার ঝলম দ‌ক্ষিণ ইউনিয়নের চাপনী কেশতলা গ্রামের বাবুল মিয়ার ছেলে রেজাউল করিম (২৩), যশোরের শার্শা উপজেলার ধান্যখোলা গ্রামের মো. আ. খালেকের ছেলে নয়ন (২৪) ও গাজীপুর সদর উপজেলার উত্তর খাইলকুর গ্রামের বাবুল হোসেনের ছেলে মো. সাগর হোসেন (২৪)। নিহত তুষার কু‌মিল্লা দক্ষিণ জেলা ছাত্রলীগের সহ-সম্পাদক ছিলেন।

 

 

 

শাহরাস্তি মডেল থানা ও ফায়ার সার্ভিস সূত্রে জানা যায়, মঙ্গলবার (২২ ফেব্রুয়ারি) রাত ১টার দিকে কুমিল্লা থেকে মনোহরগঞ্জ যাওয়ার পথে একটি প্রাইভেটকার নিয়ন্ত্রণ হারিয়ে পূর্ব নরহ গ্রামের একটি পুকুরে পড়ে যায়। পরে সংবাদ পেয়ে স্থানীয় লোকজন ও শাহরাস্তি ফায়ার সার্ভিসের একটি টিম ঘটনাস্থলে গিয়ে পাঁচ জনের মরদেহ উদ্ধার করে।

 

 

 

মনোহরগঞ্জ উপজেলা ছাত্রলীগের সমাজসেবা সম্পাদক সাফায়েত হোসেন জানান, বন্ধুর বিয়ের দাওয়াতে অংশগ্রহণ করতে যশোর থেকে নয়ন, ঢাকার গাজীপুর থেকে সাগর কুমিল্লায় আসেন। নয়ন ও সাগর সম্পর্কে ফুফাতো-মামাতো ভাই। কুমিল্লায় আসার পর তাদের সঙ্গে যোগ দেন আরও তিন বন্ধু তুষার, শাকিল ও শান্ত। তাদের আরেক বন্ধুর বিয়ের দাওয়াত শেষে রাতে মনোহরগঞ্জ উপজেলার রামদেবপুরে তুষারের বাড়িতে ঘুমানোর উদ্দেশে রওনা দেন। বুধবার (২৩ ফেব্রুয়ারি) সকালে ৫ বন্ধু বের হবেন ঘুরতে, এমন পরিকল্পনা ছিল তাদের।

 

 

 

স্থানীয়রা আরও জানান, প্রাইভেটকারটির দরজা অটো লকড ছিল। বিশেষ করে পানির স্পর্শ পেলে দরজাটি অটো লকড হয়ে যাওয়ায় শ্বাস নিতে না পারায় তাদের মর্মান্তিক মৃত্যু বলে প্রাথমিক ধারণা তাদের।

 

 

 

চাঁদপুর ফায়ার সার্ভিসের উপসহকারী পরিচালক (ডিএডি) মো. শাহিদুল ইসলাম বলেন, এ ঘটনার খবর পেয়ে তাৎক্ষণিক ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছায়। নিহতদের মরদেহ উদ্ধার করে পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।

 

 

 

শাহরাস্তি মডেল থানা পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. মোরশেদুল আলম ভূঁইয়া বলেন, নিহত ব্যক্তিরা প্রাইভেটকার যোগে কুমিল্লা থেকে চাটখিল যাচ্ছিল। নিহতদের স্বজনরা জানিয়েছেন তারা একটি বিয়ের অনুষ্ঠান শেষে কুমিল্লা থেকে ফিরছিলেন।