Home > জাতীয় > সারাদেশ > বাঘের সঙ্গে ২০ মিনিট লড়াই করলো হায়াত আলী, যা জানালো বন বিভাগ

বাঘের সঙ্গে ২০ মিনিট লড়াই করলো হায়াত আলী, যা জানালো বন বিভাগ

বাঘকে পরাস্ত করে বেঁচে ফিরলেন হায়াত আলী। তিনি বাঘের সাথে বিশ মিনিট ধরে ধস্তাধস্তি করে অবশেষে প্রাণ বাঁচাতে সক্ষম হন। পশ্চিম সুন্দরবনের সাতক্ষীরা রেঞ্জে কৈখালী ফরেস্ট স্টেশনের দাইগাং খালের পাড়ে এ ঘটনা ঘটে। জানা যায়, টানা ২০ মিনিট ধরে নৌকার বৈঠা দিয়ে বাঘটিকে আঘাত করে কাবু করার পর তাকে উদ্ধার করা হয়। উদ্ধারকৃত জেলে হায়াত আলী এখন শ্যামনগর হাসপাতালে ভর্তি রয়েছেন। রোববার সন্ধ্যার কিছু আগে এ ঘটনা ঘটে।

বন বিভাগ সূত্রে জানা যায়, জেলেরা বনের পাশে মাছ ধরতে গেলে এ ঘটনা ঘটে। উদ্ধারকারী সহযোগী দুই জেলে বাবলু সানা ও নূর ইসলাম গাজী জানান, হায়াত আলী ভাত রান্না করার জন্য জ্বালানি কাঠ সংগ্রহ করতে নদী থেকে বনে গেলে লুকিয়ে থাকা বাঘ তার ওপর হামলা করে।

বাবলু সানা জানান, আমরা এ অবস্থা দেখে দ্রুত বৈঠা ও দা কুড়াল নিয়ে বাঘটির ওপর পাল্টা হামলা চালাই। অন্তত ২০ মিনিট ধরে টানাহেঁচড়া করার পর রয়েল বেঙ্গল টাইগারটি হায়াত আলীকে ছেড়ে দিয়ে গভীর জঙ্গলে পালিয়ে যায়।

তিনি জানান, তাকে নিয়ে এসে শ্যামনগর হাসপাতালে ভর্তি করা হয়েছে। এখন তিনি মোটামুটি সুস্থ আছেন। ডাক্তাররা জানিয়েছেন, হায়াত আলীর মুখে বাঘের থাবার ক্ষতচিহ্ন রয়েছে।

কৈখালী ফরেস্ট স্টেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. হারুন-অর-রশিদ ব্যাপারী এ ঘটনা স্বীকার করে জানান, তারা পাশ নিয়েই বনে গিয়েছিলেন। বাঘের হামলায় আহত হায়াত আলীকে নিয়ে জেলেরা হাসপাতালে ভর্তি করে দিয়েছেন।