Home > খেলাধুলা > আইসিসির স্বীকৃতিই প্রমাণ করে আমরা ওয়ানডেতে ভালো দল: সাকিব

আইসিসির স্বীকৃতিই প্রমাণ করে আমরা ওয়ানডেতে ভালো দল: সাকিব

আজ বৃহস্পতিবার আইসিসির বর্ষসেরা ওয়ানডে দল ঘোষণা করা হয়েছে। তালিকায় জায়গা পেয়েছে তিন-তিনজন বাংলাদেশি ক্রিকেটার! বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের সাথে রয়েছেন মুশফিকুর রহিম, মুস্তাফিজুর রহমানও। আইসিসি কর্তৃক এমন সম্মাননা পেয়ে গর্বিত সাকিব। ওয়ানডেতে বাংলাদেশকে অন্যতম শক্তিশালী দল বলেও মনে করেন তিনি।

এদিকে আগামীকাল শুক্রবার থেকে মাঠে গড়াতে যাচ্ছে বাংলাদেশ প্রিমিয়ার লিগ। তার আগে আজ অনুশীলন শেষে মিরপুরে সাংবাদিকদের সাথে কথা বলেন ফরচুন বরিশাল অধিনায়ক সাকিব আল হাসান। জানান আইসিসির ওয়ানডে একাদশে জায়াগা পাওয়ার পর প্রকাশ করেন অনুভূতিও।

এ বিষয়ে সাকিব বলেন, “আলহামদুলিল্লাহ, আইসিসি থেকে স্বীকৃতি পেলে তো ভালোই লাগে। এটা বাংলাদেশ ক্রিকেটের জন্য খুবই ভালো ব্যাপার। বেশ কয়েক বছর ধরেই আমরা ওয়ানডেতে খুব ভালো দল। আমার কাছে মনে হয়, দেশে এবং দেশের বাইরেও এখন আমরা ভালো দল। এটা তারই একটা স্বীকৃতি যে ওয়ানডেতে ভালো ক্রিকেট খেলছে।”

এদিকে দল হিসেবে গত বছর ভালো করার নজির মিলেছে পরিসংখ্যানেও। ১২ ম্যাচে ৮ জয়ে জয়ের শতাংশ হারে বাংলাদেশের অবস্থান অস্ট্রেলিয়া, ভারত, নেদারল্যান্ডসের সাথে যৌথভাবে প্রথম।