Home > খেলাধুলা > মেসিকে পেতে জার্মানিতে ভিন্ন কৌশল

মেসিকে পেতে জার্মানিতে ভিন্ন কৌশল

লিওনেল মেসিকে দলে ভেড়ানোর চেষ্টায় আছে ইউরোপের বেশ কয়েকটি দল। আর্জেন্টাইন মহাতারকাকে নিজেদের করে নিতে এতদিন ইংলিশ প্রিমিয়ার লিগ, ইতালিয়ান সিরি, ফ্রেঞ্চ লিগ ওয়ানের দলগুলোর নাম শোনা গেলেও প্রথমবারের মতো জার্মান কোনও দলের নাম সামনে আসলো।

বুন্দেসলিগার দল স্টুটগার্টে মেসিকে ঘরে টানতে গিয়ে শিরোনাম হলো এবার। তবে মজার বিষয় হচ্ছে, দলটির এক সমর্থক অনলাইনে ফান্ড গঠন করেছেন মেসিকে প্রিয় দলের জার্সি পরাতে।

ছয় বারের ব্যালন ডি’ অর জয়ীর জন্য ৭০০ মিলিয়ন ইউরো রিলিজ ক্লজ ঘোষণা করেছে বার্সা কর্তৃপক্ষ। বলা হচ্ছে, যে কোনও দলের পক্ষে এই খরচ চুকিয়ে মেসিকে নিজের করে নেয়া প্রায় অসম্ভব।

ব্রিটিশ দৈনিক দ্য ডেইলি মেইল এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে। টিম আর্টম্যান নামের এই সমর্থকের গড়া তহবিলে এখন পর্যন্ত জমা পড়েছে মাত্র ২৬২ ইউরো।

টিম আর্টম্যানকে পাড়ি দিতে হবে বহুদূর। মেসির বাই আউটক্লজ হচ্ছে ৭০০ মিলিয়ন ইউরো। তাকে কোনো ক্লাব দলে নিতে চাইলে বার্সেলোনকে এই অর্থ দিতে হবে। এ জন্যই আটঘাট বেঁধে নেমেছেন আর্টম্যান, গড়ে ফেলেছেন তহবিল। শেষ পর্যন্ত চূড়ায় পোঁছাতে পারবেন কি না, এটা সময়ই বলে দেবে।

এদিকে এই বিশাল পরিমাণ টাকার অংক নিয়েই মেসি-বার্সা দ্বন্দ্ব চলছে। মেসি চাইছেন তার ট্রান্সফার ফ্রি করে দেওয়া হোক। সমাধানের জন্য বার্সার সঙ্গে আলোচনা পর্যন্ত করতে চাইছিলেন মেসি। কিন্তু কোনোভাবেই বসতে রাজি নয় বার্সা।

লা লিগা কর্তৃপক্ষও তাল মিলিয়েছে বার্সার সঙ্গে। তারা জানিয়েছে, মেসির ট্রান্সফার ফির ৭০০ মিলিয়ন ইউরো পরিশোধ করেই তবে নিতে হবে। মেসিকে নেওয়ার দৌড়ে এখন পর্যন্ত এগিয়ে আছে ইংলিশ ক্লাব ম্যানচেস্টার সিটি। তবে বার্সা-মেসি দ্বন্দ্ব না মিটলে মেসির ভবিষ্যত নির্ধারণ খুব কঠিন হয়ে যাবে।