Home > খেলাধুলা > সেই ২ কিশোরী ভক্তের সঙ্গে টেনিস খেললেন রজার ফেদেরার

সেই ২ কিশোরী ভক্তের সঙ্গে টেনিস খেললেন রজার ফেদেরার

করোনার করাল গ্রাসে যখন পুরো বিশ্বের সবধরণের ক্রীড়া কার্যক্রমে ছেদ পড়েছে, ইতালির দুই কিশোরী তখন ভিন্ন এক উদ্যোগ নিল। ঘরেই থাকলো তারা, তবে নিজেদের প্রিয় খেলা বন্ধ রাখেনি। পাশাপাশি দুই বাসার দুই কিশোরী এক ছাদ থেকে অন্য ছাদে আয়োজন করে টেনিস ম্যাচের। সামাজিক যোগাযোগ মাধ্যমে সেই ভিডিও রীতিমতো ভাইরাল। এরপরই জীবনের সবচেয়ে বড় উপহারটা পেল দুই কিশোরী।

করোনাকালে গত এপ্রিলে সোশ্যাল মিডিয়ায় নিজেদের টেনিস খেলার ছবি পোস্ট করে ভাইরাল হয়েছিল এই দুই ইতালিয় কিশোরী।

সেই ভিডিওতে দেখা গেছে, তারা দুজনে ইতালির লিগুরিয়ায় নিজেদের দু্ই বাড়ির ছাদে দাঁড়িয়ে টেনিস খেলেছিল। তারা দেখিয়েছিল, করোনায় সব স্থগিত হয়ে গেলেও স্বাস্থ্য বিধি মেনে কৌশলে প্রিয় খেলা চালিয়ে যাওয়া যায়।

সে সময় ক্যারোলা-ভিটোরিয়ার এই টেনিস খেলা খবরের শিরোনামে এসেছিল। সোশ্যাল মিডিয়ায় ঝড় তুলেছিল সেই ভিডিও।

ক্যারোলা-ভিটোরিয়ার ভাইরাল সেই ভিডিওটি দেখুন এখানে।

এখন পর্যন্ত টুইটারে তাদের এই ভিডিও দেখা হয়েছে ৭০ লাখ বার। ফেসবুকে ১৩ লাখ বারের বেশি।

এরপর ইতালির গণমাধ্যমে দুজনকে নিয়ে রীতিমতো তোলপাড় শুরু হয়। বেশকিছু পত্রিকায় ছাপা হয় তাদের সাক্ষাৎকার।

‌১০ জুলাই ওদের বাসার ছাদে সাক্ষাৎকারের ব্যবস্থা করে একটি পাস্তা কোম্পানি। ভিতোরিয়া কিংবা ক্যারোলা ভেবেছিল অন্য সাক্ষাৎকারগুলোর মতোই এটিও সাধারণ একটি সাক্ষাৎকার হয়তো। দুজনেরই প্রিয় টেনিস খেলোয়াড় রজার ফেদেরার। কথায় কথায় ভিতোরিয়া বলছিলো, আমি যদি কখনো ফেদেরারকে সামনে থেকে দেখি নিশ্চিত তার কোলে ঝাঁপিয়ে পড়বো।

না, ভিতোরিয়া ঝাঁপিয়ে পড়েনি।

ওদের দুজনের কথা ছাদেই পর্দাঘেরা একটি জায়গায় বসে শুনছিলেন স্বয়ং ফেদেরার। ভিতোরিয়ার কথা শুনে পেছন থেকে ডাক দেন ফেদেরার, হ্যালো ভিতোরিয়া, ক্যারোলা, কেমন আছো তোমরা? পেছন ফিরে দুজনেই বাকরূদ্ধ। আরে, এ যে স্বয়ং ফেদেরার! সর্বকালের সেরা টেনিস খেলোয়াড়! ওদের স্বপ্নপুরুষ! মূহুর্ত কয়েক আগে বলা কথাটাও বেমালুম ভুলে গেল ভিতোরিয়া। ফেদেরারের কোলে ঝাঁপ দেয়নি সে। আনন্দে অভিভূত হয়ে যায় ওরা দু’জনই।

এরপর আর কি! সেলফি, ফটোসেশন। ছাদ থেকে নিচে রাস্তায় দাঁড়িয়ে থাকা মানুষদের ডেকে ওরা শোনায়, দেখ ফেদেরার এসেছে আমাদের সঙ্গে দেখা করতে! সুযোগ থাকলে হয়তো চিল্লিয়ে পুরো বিশ্বকেই শোনাতো!

এরপর এক ছাদ থেকে আরেক ছাদে ওদের সঙ্গে একটি ম্যাচ খেলেন সর্বকালের সেরা টেনিস তারকা রজার ফেদেরার। কয়েক রাউন্ড শেষে ওদের সঙ্গে সেরে নেন লাঞ্চও।

ফেদেরারের ভিডিওটি এখানে।

শুক্রবার (৩১ জুলাই) প্রকাশ করা ভিডিওটিতে ফেদেরার বলেছেন, তিনি নিজেও দারুণ আনন্দ পেয়েছেন।

২০ বারের গ্র্যান্ডস্ল্যামজয়ী এই তারকা বলেন, আমি অনেক দারুণ দারুণ জায়গায় ম্যাচ খেলেছি। বিশ্বাস করুন, এটি সবার উপরে থাকবে। আমি প্রচন্ড মজা পেয়েছি ওদের সঙ্গে খেলতে পেরে, দেখা করতে পেরে।

শেষে ভিতোরিয়া এবং ক্যারোলাকে দারুণ এক সুখবরও দিয়েছেন ফেদেরার। আগামী গ্রীষ্মে দু’জনের জন্য তিনি ব্যবস্থা করেছেন রাফায়েল নাদালের একাডেমিতে ক্যাম্প করার সুযোগও!

স্বপ্নগুলো কখনো কখনো হাত বাড়ালেই সত্যি হয়ে যায়!