Home > খেলাধুলা > এক যুগে এটাই সবচেয়ে বাজে দল বার্সার!

এক যুগে এটাই সবচেয়ে বাজে দল বার্সার!

এই মৌসুমে দুটো শিরোপা হাতছাড়া হয়ে গেছে বার্সেলোনার। কাতালানদের সামনে আরো বড় একটা ট্রফি জয়ের সুযোগ আছে। উয়েফা চ্যাম্পিয়নস লিগের শিরোপা জিততে পারলে ঘরোয়া ফুটবলে ডাবলস হাতছাড়া হওয়ার আক্ষেপ মেটানোর সুযোগ আছে স্প্যানিশ জায়ান্টদের।

কিন্তু বার্সার বর্তমান যা অবস্থা তাতে করে ইউরোপ সেরা হওয়াটা প্রবল অনিশ্চিত। খোদ দলটির অধিনায়ক লিওনেল মেসিই সংশয় প্রকাশ করেছেন। আর্জেন্টাইন সুপারস্টার জানান এভাবে খেললে নাপোলির কাছেও হারতে হবে। এই দুরাবস্থা থেকে পরিত্রাণ পেতে আমূল পরিবর্তনের ডাক দিয়েছেন মেসি।

বৃহস্পতিবার রাতে দশজনের ওসাসুনাকেও হারাতে পারেনি বার্সা। বরং ঘরের মাঠ ন্যু ক্যাম্পে শেষ মুহূর্তে গোল হজম করে ২-১ ব্যবধানে হেরেছে তারা। ম্যাচ শেষে ক্ষুব্ধ মেসি বলেছেন, ‘আমরা এভাবে শেষ করতে চাইনি। এই ম্যাচটাই বলে দিচ্ছে আমাদের পুরো মৌসুম কেমন কেটেছে।’

অথচ অধিনায়ক হিসেবে নিজের সবটুকু নিংড়ে দিয়েছেন মেসি। লা লিগায় নিজে গোল করেছেন ২৩টি। সতীর্থদের দিয়ে করিয়েছেন আরো ২১টি। কিন্তু অন্যদের পারফরম্যান্স লিগে ডুবিয়েছে বার্সাকে। এই বার্সাকে গত এক যুগের সবচেয়ে বাজে দল মনে হচ্ছে ক্লাবের সাবেক প্রেসিডেন্ট হুয়ান লাপোর্তার।

শুক্রবার রাতে তিনি বলেছেন, ‘একটা চক্রের শেষ হলো। আমার মনে হয় গত ১২ বছরে এটাই সবচেয়ে বাজে দল বার্সার। এটা খুব আবেগী একটা মুহূর্ত। আমার জন্য এটা কঠিন। কারোর দোষ-ত্রুটি খোঁজাটা কঠিন। এখান থেকে দলকে ঘুরে দাঁড়াতে হবে। এভাবে চলতে পারে না।’

প্রসঙ্গত, তিন মৌসুম পর এবার লা লিগা চ্যাম্পিয়ন হয়েছে রিয়াল মাদ্রিদ। বার্সার সঙ্গে সাত পয়েন্টের দূরত্ব তাদের। লিগের শেষ রাউন্ডটা দুই দলের জন্য শুধুই নিয়মরক্ষার।