Home > 'কোভিড-১৯' সর্বশেষ আপডেট > একটা আইসিইউ অ্যাম্বুলেন্স খুঁজেছিলেন ডা. মঈন, তাও মিলেনি…

একটা আইসিইউ অ্যাম্বুলেন্স খুঁজেছিলেন ডা. মঈন, তাও মিলেনি…

ক’রোনা যু’দ্ধে শহীদ ডা. মঈন উদ্দীন একটা আ’ইসি’ইউ অ্যাম্বু’লেন্সে’র জন্য আ’কুতি জানিয়ে’ছিলেন সবা’ইকে। কিন্তু মি’লেনি। সা’ধারণ অ্যাম্বু’লেন্স যোগাড় করেই এসেছিলেন ঢাকায়। ভ’র্তি হয়ে’ছিলেন কুয়েত মৈ’ত্রী হাসপাতালে। অবশে’ষে আজ ভোরেই শেষ বিদায় নি’লেন ক’রোনা যো’দ্ধা এই বীর।

তার মৃ’ত্যু’র খবর নিশ্চি’ত করেছেন বাংলাদে’শ মেডিকেল অ্যা’সোসি’য়েশনের (বিএমএ) ম’হাস’চিব ডা. ইহতে’শামুল হক চৌ’ধুরী দুলাল।

কুর্মি’টোলা জে’নারেল হাস’পা’তালের পরিচালক ব্রিগে’ডিয়া’র জেনা’রেল জা’মিল আহমেদ এ তথ্য নি’শ্চি’ত করে বলেন, ডা. মঈন উদ্দীন আ’ইসিই’উতে চিকিৎসাধীন অ’বস্থায় মা’রা যা’ন।

স্বাস্থ্য অ’ধিদপ্ত’রের সিলেট বিভা’গী’য় কার্যা’ল’য়ের স’হকারী প’রিচালক ডা আ’নিসুর রহমান জা’নান, ডা. মঈন উ’দ্দীন আগে থেকেই ভে’ন্টি’লেটরে ছিলেন। সংক্র’মণ তার হা’র্টে ছড়িয়ে পড়েছিল। মঙ্গ’ল’বার রাত থেকে তার শ’রী’র বেশি খা’রাপ করে।

তিনি আরও জা’নান, সংক্র’মণ বিধি মে’নে ঢাকা’তেই তার দাফন হবে।

ডা. মঈন
ডা. মঈ’ন উদ্দীন ছিলেন ভদ্র ও বিনয়ী। তিনি গরীব মানু’ষের ফি নিতেন না। তার বাড়ি সুনা’মগ’ঞ্জের ছাতক উপ’জে’লার ধারনে। তিনি পরি’বা’রসহ সিলেটের হা’উজিং’স্টেটে থাকতেন।

ঢাকা মে’ডিকে’লের মে’ধাবি ছাত্র ড. মঈন ক’রো’না যু’দ্ধে” প্রথ’ম সা’রি’র যো’দ্ধা ছি’লেন। দা’য়িত্ব পালন ক’রতে গিয়ে ক’রোনা’য় আ’ক্রা’ন্ত হন তিনি। গত ৫ এপ্রি’ল তার ক’রো’না পজি’টি’ভ আসে। তখন থে’কেই তার পরি’বা’রসহ সি’লেট নগ’রীর হা’উজিং এস্ট্রে’ট এলাকা লকডা’উন ঘো’ষণা করা হয়।

অব’স্থায় অ’বন’তি ঘটলে ৭ এপ্রিল ডা. ম’ঈনকে নগরীর শ’হীদ শা’মসুদ্দিন হাস’পাতালে ক’রোনা ই’উনিটে আই’সোলেশনে নেওয়া হয়। সেখান থেকে প’রবর্তী’তে প’রিবা’রের সিদ্বান্ত অনু’যায়ী তাকে এ্যম্বুলে’ন্সযো’গে দ্রুত ঢা’কায় স্থা’নান্ত’র করা হয়।