Home > জাতীয় > সারাদেশ > ৭ দিনে ভারত থেকে বাংলাদেশে এসেছেন ২৯৬ জন

৭ দিনে ভারত থেকে বাংলাদেশে এসেছেন ২৯৬ জন

করোনাভাইরাস আতঙ্কে কাঁপছে গোটা বিশ্ব। এই প্রাণঘাতী ভাইরাসের সংক্রমণ ঠেকাতে বিশ্বের বেশ কয়েকটি দেশ লকডাউন করা হয়েছে। তেমনি ভারতও লকডাউন করা হয়েছে। এমন অবস্থায় ভারতে আটকে পড়েছেন অনেক বাংলাদেশি।

ভারতে লকডাউন ঘোষণার পর কলকাতাসহ পশ্চিমবঙ্গের বিভিন্ন স্থানে আটকে পড়া বাংলাদেশিরা বিশেষ ব্যবস্থায় ছোট ছোট দলে দেশে ফিরেছেন। গত এক সপ্তাহে ভারত থেকে বাংলাদেশে এসেছেন ২৯৬ জন। তাদের মধ্যে ১৯৬ জন পুরুষ, ৮৫ জন নারী ও ১৫ জন শিশু।

বেনাপোল চেকপোস্ট দিয়ে ভারত থেকে আসা সবাইকে কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দেওয়া হয়েছে। বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশনের স্বাস্থ্য কেন্দ্রের ডা. জাহিদুল ইসলাম জানান, দেশে ফেরা ৫০ বাংলাদেশির স্বাস্থ্য পরীক্ষা করে বেনাপোলে পৌর বিয়ে বাড়ি কমিউনিটি সেন্টারে ১৪ দিনের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার পুলক কুমার মন্ডল বলেন, ভারত থেকে আসা ২৯৬ বাংলদেশি পাসপোর্ট যাত্রীদের মধ্যে ১৪৯ জনকে বেনাপোল পৌর বিয়ে বাড়িতে ১৪ দিনের কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

বাকি ১৪৭ জনকে ঝিকরগাছা উপজেলার যশোর-বেনাপোল মহাসড়কের গাজির দরগাহ নামক একটি মাদরাসায় রাখা হয়েছে। তারাও ১৪ দিনের কোয়ারেন্টাইনে থাকবেন। এরপর নিজ নিজ বাড়ি ফিরে যাবেন। যদি কারো শরীরে করোনা সংক্রামক পাওয়া যায় তাহলে তাকে আইশোলেশনে রাখা হবে।