Home > জাতীয় > সারাদেশ > ক্ষুধার জ্বালা সইতে না পেরে ব্যারিকেড দিয়ে ট্রাকভর্তি ত্রাণ লুট করল জনতা

ক্ষুধার জ্বালা সইতে না পেরে ব্যারিকেড দিয়ে ট্রাকভর্তি ত্রাণ লুট করল জনতা

প্রাণঘাতী করোনা ভাইরাসের মধ্যে জামালপুরে ত্রাণের চাল, আলু লুট হওয়ার ঘটনা ঘটেছে। আজ রবিবার দুপুর ১২টায় পৌর শহরের মুকন্দবাড়ি এলাকায় এই ঘটনা ঘটেছে।

জানা, যায়, জামালপুর পৌরসভা শহরের ২, ৪ এবং ৬ নং ওয়ার্ডের হতদরিদ্র মানুষের জন্য ১০ কেজি চাল ও ১ কেজি আলুর ৬০০ প্যাকেটর ত্রাণ দিয়ে ট্রাকে করে ছয় নম্বর ওয়ার্ডে দিকে যাওয়ার সময় মুকুন্দবাড়ি এলাকার শত শত মানুষ রাস্তা ব্যারিকেড দিয়ে ত্রাণ ভর্তি ট্রাকটি আটক করে। এ সময় ট্রাকে থাকা চাল ও আলু লুট করেন তারা।

এ ব্যাপারে এলাকাবাসী জানান, দেশে করোনাভাইরাস ছড়িয়ে পড়লে প্রশাসন সব কাজকর্ম বন্ধ করে দিয়েছে। অনেক নারী বাসায় বাসায় কাজ করতেন; এখন করোনার কারণে সেই কাজও বন্ধ। কেউ কাজে নিচ্ছে না। আজ ১০-১৫ দিন ধরে বেকার অবস্থায় বাড়িতে বন্দী অবস্থায় থেকে না খেয়ে অনাহারে রয়েছেন।

এদিকে এলাকার মেম্বার বা সরকারের পক্ষ থেকেও কোন সহায়তা পাচ্ছেন না। তারা স্থানীয় জনপ্রতিনিধিদের কাছে গেলে তাড়িয়ে দেয়। এ কারণে কোন উপায় না তারা রাস্তায় নেমে এসেছেন।

এ বিষয়ে জামালপুর পৌরসভার কাউন্সিলর জামাল পাশা জানিয়েছেন, আমার ওয়ার্ডের হতদরিদ্রদের জন্য ত্রাণ নিয়ে আসার সময় জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি সৈয়দ আতিকুর রহমান ছানার বাসার সামনে এই ত্রাণ লুট হয়। আজ সকালে তার ভাতিজা আমাকে মেরেছে। ত্রাণ লুটের সময় আতিকুর রহমান ছানা চেম্বারে বসে ছিল।

এ সময় তার কাছে সহযোগিতা চাইলে তিনি বলেন, ‘গরীবের মাল গরীবরা নিচ্ছে আমি কি করবো।’

এ ব্যাপারে জামালপুর পৌরসভার মেয়র মির্জা সাখায়াতুল মনি বলেন, ‘ত্রাণ লুট করে নিয়েছে সমস্যা নেই। আমি আবার ত্রাণের ব্যবস্থা করবো।’