Home > খেলাধুলা > তামিমের রেকর্ড ভেঙ্গে ইতিহাসের পাতায় লিটন দাস!

তামিমের রেকর্ড ভেঙ্গে ইতিহাসের পাতায় লিটন দাস!

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে তিন ম্যাচ সিরিজের শেষ ওয়ানডেতে জিম্বাবুয়ের বিপক্ষে দুই দিন আগে করা তামিম ইকবালের ১৫৮ রানের রেকর্ড ভেঙ্গে সর্বোচ্চ রানের নতুন রেকর্ড গড়ল লিটন দাস। শেষ পর্যন্ত ১৪৩ বলে বাংলাদেশের পক্ষে ১৭৬ রান করে সাজঘরে ফেরেন এই ডানহাতি ওপেনার।

অভিজ্ঞ ওপেনার ব্যাটসম্যান তামিম ইকবালকে নিয়ে শুরুতে সাবধানে ইনিংস শুরু করেন লিটন। প্রথম থেকে দেখে শুনে খেলতে থাকলেও দ্রুত জিম্বাবুয়ের বোলারদের শাসন করতে থাকেন লিটন দাস।

 

এক পর্যায়ে মাত্র ৫৪ বলে অর্ধশতকের মাইলফলক স্পর্শ করেন লিটন। এরপর আর চওড়া হতে থাকে লিটন দাসের ব্যাট। যেখানে অর্ধশতক হাঁকানোর পরপর আরও মারমুখী হন এই ডানহাতি ব্যাটসম্যান।

তারপর ১১৪ বলের মোকাবেলায় ক্যারিয়ারের তৃতীয় শতক হাঁকান লিটন। শতক সাজাতে ১৩টি বাউন্ডারি হাঁকান এই ওপেনার। জিম্বাবুয়ের বিপক্ষে এই সিরিজে লিটনের দ্বিতীয় শতক।

শতকের পর থেমে থাকেননি লিটন দাস, একের পর চার ছক্কায় ১৭৬ রানের ঝলমলে ইনিংস খেলেন লিটন দাস। এই ইনিংসে তিনি ৮ বার বিশাল ছক্কা ও ১৬ টি চারের মার মারেন।

সিরিজের দ্বিতীয় ম্যাচের নিজের ১১ বছর আগের করা রেকর্ড ভেঙ্গে নতুন করে গড়েন তামিম। তবে এই রেকর্ড টিকল স্রেফ দুই দিন। ১৫৮ ছাড়িয়ে তামিমের রেকর্ড ভেঙ্গে ইতিহাসের পাতায় লিটন দাস!