Home > খেলাধুলা > আমরা সাকিব ও মাশরাফি ভাইদের ধারাবাহিকতা ধরে রাখতে পারব : আকবর আলী

আমরা সাকিব ও মাশরাফি ভাইদের ধারাবাহিকতা ধরে রাখতে পারব : আকবর আলী

ক্রিকেট বিশ্বে ঠাণ্ডা মাথার ব্যাটসম্যান হিসেবে সুখ্যাতি রয়েছে ভারতের কিংবদন্তি তুল্য ক্রিকেটার মহেন্দ্র সিং ধোনি। অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে চাপের মুহূর্তে ঠাণ্ডা মাথায় দায়িত্ব নিয়ে ব্যাট করায় আকবর আলীকে ধোনির সঙ্গে তুলনা করেছেন ক্রিকেট বিশ্লেষকদের অনেকেই।

আকবর আলী বলেন, ”মহেন্দ্র সিং ধোনির সঙ্গে তুলনা করাটা আমার মনে হয় বাড়াবাড়ি। এটা বাড়াবাড়ি ছাড়া আর কিছুই না। একটা ইনিংস দেখে আপনি কখনও ধোনির মতো কিংবদন্তির সঙ্গে তুলনা করতে পারবেন না। ফাইনালে খেলার টা’র্গেট নিয়েই আমরা টুর্নামেন্ট শুরু করেছি। সেটা করতে পেরে অনেক ভালো লাগছে।

 

বুধবার মিরপুর শেরেবাংলায় সংবর্ধনা অনুষ্ঠান শেষে সংবাদ সম্মেলনে তিনি আরও বলেন, সাকিব আল হাসান, মাশরাফি বিন মুর্তজা ও মুশফিকুর রহিম ভাইরা বাংলাদেশের ক্রিকেটকে একটা জায়গায় নিয়ে গেছেন, আমার বিশ্বাস আমরা ওনাদের সেই ধারাবাহিকতা ধরে রাখতে পারব।

বিশ্বকাপে বাংলাদেশ যুব দলের ক্রিকেটাররা স্বমহিমায় জ্বলে ওঠায় পারফর্ম করার সুযোগ পাননি আকবর আলী। বিশ্বকাপের প্রথম দুই ম্যাচে জিম্বাবুয়ে, স্কটল্যান্ডের বিপক্ষে ব্যাটিংয়ের সুযোগ পাননি আকবার আলী। অধিনায়ক ব্যাটিংয়ে নামার আগেই জয় নিশ্চিত করেন সতীর্থ তানজিদ হাসান জয়, পারভেজ হোসেন ইমন ও মাহমুদুল হাসান জয়রা।