Home > খেলাধুলা > শেষ পর্যন্ত তামিমও এই পথ বেছে নিলেন

শেষ পর্যন্ত তামিমও এই পথ বেছে নিলেন

নিষেধাজ্ঞার কারণে নেই সাকিব আল হাসান। পারিবারিক কারণে পাকিস্তান সফরে যাবেন না বলে এরিমধ্যে বিসিবিকে জানিয়ে দিয়েছেন মুশফিকুর রহিম। দলের এই দুই বড় তারকা মাইনাস হওয়ার পর বাকি থাকে তামিম ইকবালের নাম। শেষ পর্যন্ত তিনিও বোধ হয় ‘না’ এর দলে শরিক হচ্ছেন।

বিসিবি সূত্রের খবর, তিনবারে পাকিস্তান সফরের ব্যাপারে অনীহা প্রকাশ করেছেন তামিম। যেতে চান যে কোনো একটি সফরে। যেহেতু তিন ম্যাচের টি২০ সিরিজ আর পাঁচ দিনের সংক্ষিপ্ত সফর, সে ক্ষেত্রে প্রথম দফা পাকিস্তান সফরে তিনি দলের সঙ্গে যাচ্ছেন। বাকি দুই দফা তিনি পাকিস্তান সফরে নাও যেতে পারেন।

এ দিকে সবকিছু ঠিকঠাক থাকলে আগামী ২৪, ২৫ ও ২৭ জানুয়ারি লাহোরে তিনটি টি-টোয়েন্টি খেলবে বাংলাদেশ। ওই সিরিজ খেলে দেশে ফিরে ফেব্রুয়ারির প্রথম সপ্তাহে টেস্ট খেলতে দল আবার যাবে পাকিস্তানে। ৭ ফেব্রুয়ারি থেকে আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের ম্যাচ হবে রাওয়ালপিণ্ডিতে।

বাংলাদেশের তৃতীয় দফার সফর এপ্রিলে। ৩ এপ্রিল করাচিতে একটি ওয়ানডে খেলবে দুই দল। তার পর একই শহরে আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের আরেকটি টেস্ট ৫ এপ্রিল থেকে।

উল্লেখ্য, ২০০৯ সালে লাহোরে শ্রীলংকা ক্রিকেট দলের ওপর ভয়াবহ সন্ত্রাসী হামলার পর দীর্ঘদিন পাকিস্তানে আন্তর্জাতিক ক্রিকেট হয়নি। লম্বা একটা সময় সংযুক্ত আরব আমিরাতে হোম সিরিজগুলো আয়োজন করছে পাকিস্তান। তবে দেরিতে হলেও সেই বন্ধ দুয়ার খুলেছে। গত কয়েক বছরে বেশ কয়েকটি আন্তর্জাতিক সিরিজ হয় পাকিস্তানে।