Home > রাজনীতি > নির্বাচনে জনগণ সমর্থন না জানালে আমরা সরকারে থাকব না: তথ্যমন্ত্রী

নির্বাচনে জনগণ সমর্থন না জানালে আমরা সরকারে থাকব না: তথ্যমন্ত্রী

শিরোনাম
দোয়ারাবাজারে জাতীয় পার্টির প্রতিষ্ঠা বার্ষিকী পালন
নড়াইলে ধর্ষণ চেষ্টার মামলা করায় বাদিকে হুমকি
আনসার হোসেন আলী হত্যাকাণ্ডে আরো একজন আটক
রিফাত হত্যাকাণ্ড: প্রাপ্তবয়স্ক ১০ আসামীর বিরুদ্ধে চার্জ গঠন
৩৫ বছরেরও পূর্ণাঙ্গ হয়নি জাবির গ্রন্থাগার
শরীয়তপুরে শিক্ষার্থীর মাঝে নতুন বই বিতরণের উদ্বোধন করলেন জেলা প্রশাসক

রাজনীতি

নির্বাচনে জনগণ সমর্থন না জানালে আমরা সরকারে থাকব না: তথ্যমন্ত্রী

টিবিটি
নিউজ ডেস্ক
January 1, 2020 | 15:38:PM |  আপডেট: 15:38:PM

সংগৃহীত
SHARES

হঠাৎ করে সরকারের পতন হবে-বিএনপি নেত্রী সেলিমা রহমানের এমন বক্তব্যের প্রসঙ্গে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, সেলিমা রহমান তথা বিএনপির মুখে নানান ধরনের কথা আমরা গত ১১ বছর ধরে শুনে আসছি।

সরকারের পতন করার একটি পথ, সেটি হচ্ছে নির্বাচনের মাধ্যমে। যখন নির্বাচন অনুষ্ঠিত হবে তখন জনগণ যদি আমাদেরকে সমর্থন না জানায় তাহলে স্বাভাবিকভাবেই আমরা সরকারে থাকব না।

তিনি বলেন, অন্য কোন পথ নেই যে পথে সরকার পতন করানো যাবে। যদিও বিএনপি সরকার পতনের জন্য নানা পথকে বিশ্বাস করে। তারা রাজনৈতিকভাবে বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনাকে মোকাবেলা করতে ব্যর্থ হয়ে তারা নানা ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে।

সেলিমা রহমানের এই বক্তব্য ষড়যন্ত্র ছাড়া আর কিছু নয়। বুধবার (১ জানুয়ারি) সচিবালয়ে তথ্যমন্ত্রণালয়ের গেল এক বছরের নানা অর্জন নিয়ে আলাপচারিতায় সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

তিনি বলেন, আমি বিশ্বাস করি বাংলাদেশ অতীতের মতো আর কোনো ষড়যন্ত্র সফল হবে না। আর সরকারকে বিদায় দেওয়ার একটি মাত্র পথ সেটি হচ্ছে নির্বাচনের মাধ্যমে আসতে হবে। নচেৎ অন্য কোন পথ এখানে প্রয়োগের সুযোগ নেই।

অনলাইন গণমাধ্যম নিবন্ধনের বিষয়ে জানতে চাইলে মন্ত্রী বলেন, আমরা সবকিছুই মোটামুটি চূড়ান্ত করেছি। তবে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের কাছ থেকে আমরা সব গুলো রিপোর্ট পাইনি। সেটা পেলেই নিবন্ধন দেওয়া শুরু হবে।

সাঈদ খোকন আওয়ামী লীগ মনোনিত প্রার্থীর সঙ্গে নির্বাচনী কাজে অংশ নেওয়া প্রসঙ্গে দেওয়া বক্তব্যে তথ্যমন্ত্রী বলেন, প্রথমত দক্ষিণের মেয়রের বক্তব্য আমি শুনেছি। তিনি বলেছেন মন্ত্রীর মর্যাদায় মেয়রের দায়িত্ব পালন করছেন তিনি।

মন্ত্রীর মর্যাদায় থাকলে সেখানে নির্বাচনী কার্যক্রমে অংশগ্রহণ করার ক্ষেত্রে কিছু বিধিনিষেধ আছে। আমি তার বক্তব্য শুনে যেটা উপলব্ধি করেছি, সেই বিধি-নিষেধের কথায় তিনি স্মরণ করে দিয়েছেন। এখানে অন্য কোন বিষয় নাই।