Home > আন্তর্জাতিক > মৃত্যু পর্যন্ত লড়ে যাব, বাংলাদেশে হিন্দুদের নিরাপত্তা দেন শেখ হাসিনা: মমতা

মৃত্যু পর্যন্ত লড়ে যাব, বাংলাদেশে হিন্দুদের নিরাপত্তা দেন শেখ হাসিনা: মমতা

ভা’রতের পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি বলেছেন, ক্যাব, এনআরসি বাংলায় মানা হবে না। প্রথম স্বাধীনতা আ’ন্দোলন আম’রা দেখিনি। এবার ক্যাব, এনআরসি রুখতে দ্বিতীয় স্বাধীনতা আ’ন্দোলনের ডাক দিলেন তিনি।
গতকাল শুক্রবার মেয়ো রোডে সংহতি দিবস পালন করতে গিয়ে এ কথা বলেন তিনি।
ভা’রতের কেন্দ্রীয় সরকারের বি’রুদ্ধে অ’ভিযোগ করে মমতা বলেন, পা’কিস্তান–‌হিন্দুস্তান করিনি আম’রা। পা’কিস্তান স’ম্পর্কে আম’রা বলতে যাব কেন?‌ হিন্দুস্তান নিয়ে আম’রা বলব। সংবিধান, দেশ ও মানুষ বিরোধী আম’রা কোনো কাজ করি না।
মমতা আরো বলেন, প্রতিবাদ করতে অনেকেই ভ’য় পাচ্ছেন। আমি ভ’য় পাই না। সবাই চুপ করে আছেন। আমি মেনে নেব না। এজন্য যদি আমাকে মৃ’ত্যু সাব্যস্ত করে তাও ল’ড়ে যাব। ক্যাব হচ্ছে মুন্ডু আর এনআরসি হচ্ছে ঘ্যাচাং। ধ’র্মীয় উগ্রবাদীরা সবকিছু পাবে, অন্য ধ’র্মের মানুষদের বিপদে ফেলবে। এটা মেনে নেওয়া যায় না।
মমতা বলেন, অনেক শিল্পপতি এনআরআই হয়ে যাচ্ছেন। এই ভা’রতে প্রত্যেকের থাকার অধিকার রয়েছে। এই অধিকার কেড়ে নিতে দেব না। বাংলায় আম’রা সংখ্যালঘুদের নিরাপত্তা দিই। বাংলাদেশে হিন্দুদের নিরাপত্তা দেন শেখ হাসিনা। হিন্দু–‌মু’সলিম বাংলায় করতে দেব না। সব ধ’র্মের লোক এখানে বাস করবেন। এনআরসির জন্য বাংলার বাইরে কাউকে যেতে হবে না। আমা’র ওপর আপনারা ভরসা রাখু’ন। আস্থা রাখু’ন। আম’রা সকলে মিলে একসঙ্গে থাকব।