Home > আন্তর্জাতিক > ভারতীয় পুলিশ বাহিনীতে গোলাগুলি, নিহত ৬

ভারতীয় পুলিশ বাহিনীতে গোলাগুলি, নিহত ৬

এক মর্মান্তিক ঘটনায় শোকের ছায়া নেমে এসেছে বর্ডার পুলিশের ক্যাম্পে। ভারতের ছত্তিশগড়ের ইন্দো-টিবেটান সার্ভিস রাইফেল থেকে পাঁচ সহকর্মীকে গুলি করে মেরে আত্মঘাতী হয়েছেন এক আইটিবিপি জওয়ান।

আজ বুধবার (৪ ডিসেম্বর) সকালে এই ঘটনা ঘটেছে নারায়ণপুর জেলার ছাউনিতে। জওয়ানের গুলিতে আরও দুজন গুরুতর জখম হয়েছেন বলে খবর রয়েছে। তাঁদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। দুই জওয়ানের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছে সংবাদমাধ্যমগুলো।

আইটিবিপি সূত্রে খবর, সকাল ৯টা নাগাদ রায়পুর থেকে ৩৫০ কিমি দূরে নারায়ণপুর জেলার এই ছাউনিতে এক জওয়ান আচমকাই নিজের সার্ভিস রাইফেল হাতে তুলে নিয়ে গুলি চালাতে শুরু করেন। মুহূর্তের মধ্যে তাঁর গুলিতে পাঁচ সহকর্মী মটিতে লুটিয়ে পড়েন। এলোপাতাড়ি গুলি চালানোর জেরে আরও দুই জওয়ান গুলিবিদ্ধ হন। এরপর ওই জওয়ান নিজেকেও গুলি করে আত্মঘাতী হন বলে জানিয়েছেন বস্তার রেঞ্জের আইজিপি পি সুন্দররাজ।

পুলিশের অনুমান, মানসিক অবসাদের কারণেই সহকর্মীদের গুলি করে নিজে আত্মঘাতী হয়েছেন ওই জওয়ান। দীর্ঘদিন ধরে ছুটির আবেদন মঞ্জুর না হওয়ায় তিনি এমন চরম সিদ্ধান্ত নিয়েছেন বলে মনে করা হচ্ছে। গুলির আওয়াজ পেয়ে ঘটনাস্থলে ছুটে আসেন আইটিবিপি কর্মকর্তারা। কিন্তু ততক্ষণে নিজেকেও গুলি করে দেন ওই জওয়ান। আহতদের হেলিকপ্টারে করে রায়পুরের হাসপাতালে নিয়ে আসা হয়।