Home > রাজনীতি > বেগম জিয়া কি জামিন পাবেন কাল!

বেগম জিয়া কি জামিন পাবেন কাল!

কারাবন্দি বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে সুপ্রিম কোর্ট ও নিম্ন আদালত মিলে এখন ১৭টি মামলা বিচারাধীন। এ পর্যন্ত দুটি মামলায় (জিয়া অরফানেজ ট্রাষ্ট ও জিয়া চ্যারিটেবল ট্রাষ্ট দুর্নীতি মামলা) তার ১৭ বছর কারাদণ্ড হয়েছে। এরমধ্যে জিয়া অরফানেজ ট্রাষ্ট দুর্নীতি মামলায় ১০ বছর সাজার বিরুদ্ধে করা আপিল আপিল বিভাগে এবং জিয়া চ্যারিটেবল ট্রাষ্ট দুর্নীতি মামলায় ৭ বছর সাজার বিরুদ্ধে করা আপিল হাইকোর্টে বিচারাধীন। ওই দুই মামলায় জামিন পেলেই মুক্তি পাবেন খালেদা জিয়া।

খালেদা জিয়ার করা জামিন আবেদনের ওপর আপিল বিভাগে পরবর্তী শুনানি বৃহষ্পতিবার (৫ ডিসেম্বর)। প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন আপিল বিভাগের ৬ বিচারপতির বেঞ্চে এ শুনানি হবে। আপিল বিভাগের কার্যতালিকার ৭ নম্বরে রয়েছে খালেদা জিয়ার জামিন আবেদন।

তবে মহামান্য সুপ্রিম কোর্টের আপিল বিভাগ আদেশ দিয়েছিলেন মেডিকেল বোর্ড গঠন করে কারাবন্দি বেগম খালেদা জিয়ার পূর্ণাঙ্গ মেডিকেল রিপোর্ট আদালতে দাখিল করতে। দাখিল করার তারিখ দিয়েছিলেন বৃহস্পতিবার (৫ ডিসেম্বর)। কিন্তু বুধবার (৪ ডিসেম্বর) বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমইউ) পরিচালক জানিয়েছেন, আগামীকাল রিপোর্ট দেয়া সম্ভব নয়। কারণ মেডিকেল বোর্ড এখনো তাদের রিপোর্ট জমা দেয় নি।