Home > আন্তর্জাতিক > এবার মায়ের জন্য জীবনসঙ্গী খুঁজছেন ছেলে!

এবার মায়ের জন্য জীবনসঙ্গী খুঁজছেন ছেলে!

সাধারণত ছেলে-মেয়েরা বড় হলে, বাবা-মা তাদের জন্য পাত্র বা পাত্রী খোঁজেন। যুগযুগ ধরে এমনটাই চলে আসছে। কিন্তু ভারতের পশ্চিমবঙ্গের গৌরব নামের এক বাঙালি এই চিরচেনা নিয়ম পরিবর্তন করেছেন। তিনি তার মায়ের জন্য জীবনসঙ্গীর খুঁজে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছেন।

পাঠকদের জন্য তার পোস্টটি হুবহু তুলে ধরা হল…

আমি আমার মাকে একটা নতুন জীবন দিতে চাই। মা আমার, মা ও বটে কন্যা ও বটে… আমি গৌরব.. চন্দননগর এ বাড়ি.. আমার সম্পর্কে বিস্তারিত পাবেন আমার প্রোফাইলে.. যারা চেনেন তারা জানেন আমার সম্পর্কে.. আমার মা এর নাম দোলা অধিকারী.. বয়স ৪৫.. আমার বাবা প্রয়াত হন ২০১৪ সালে.. মা সেই থেকেই একা।

টাকা পয়সা বা সম্পত্তি জমিজমার উপর আমাদের কোন লোভ নেই। তবে যিনি পাত্র তাকে স্বনির্ভর হতে হবে এবং আমার মাকে ভালো রাখতে হবে। আমি কিছুই চাই না। আমার মা ভালো থাকলেই আমি খুশি। চন্দননগরে আমাদের নিজেদের বাড়ি আছে। একজন সুস্থ সবল ভালো মনের মানুষ হলেই হল। কে কি ভাবল বা বলল বড় কথা নয়। দিনের শেষে আমি চাই আমার মা আর পাঁচজনের মধ্যে ভালো থাকুক হাসি খুশি থাকুক।

হয়তো কারোর এটা মন্দ লাগতে পারে কারো লাগতে পারে বিসদৃশ্য। কিন্তু মা একা একা ফাঁকা বাড়িতে থেকে থেকে ডিপ্রেসড হয়ে পড়েন। মা গান শুনতে বই পড়তে খুব ভালোবাসে। আমার বাড়ির হাজার দশেক বই-ই মায়ের অবসর যাপন। কিন্তু আমার মনে হয় একজন সঙ্গীর পরিপূরক বই বা গান বা স্ট্র্যান্ড এ হাঁটতে যাওয়া হতে পারে না.. আমার মা এর জন্য আমি এই পোস্ট করছি.. একা একা কষ্ট পেয়ে কাছিম হয়ে থাকার চেয়ে জীবনটা ভালোভাবে বাঁচা দরকার বলেই আমি মনে করি। আমি যত দিন যাবে আরও ব্যস্ত হয়ে পড়ব। আমার ও সংসার হবে, কিন্তু মা..?

সমাজ তাকে যে কথাই বলুক না কেন, তাতে আমার কিছু আসে যায় না। আমি বিশ্বাস করি, আত্মীয়তার কোনও সীমানা হয় না। ভালবাসার কোনও বয়স হয় না। জানি হয়তো কেউ খিল্লি করবেন বা কারোর মনে হবে আমার মাথা খারাপ। তাদের হাসি পেলে প্লিজ হাসবেন। কিন্তু আমার সিদ্ধান্ত বদলাবে না। আমি চাই আমার মা নতুন জীবন পাক… আমি চাই আমার মা একজন ভালো বন্ধু এবং সঙ্গী পান। সেরকম কেউ থাকলে প্লিজ ইনবক্স। নয়তো আমার এই একটাই নম্বর, 89106-722**..

প্রসঙ্গত, গত বৃহস্পতিবার (৩১ অক্টোবর)আস্থা ভারমা নামে এক তরুণী টুইটারে মায়ের সঙ্গে তোলা একটি সেলফি পোস্ট করে, লিখেন আমার মায়ের জন্য ৫০ বছর বয়সী হ্যান্ডসাম পুরুষ খুঁজছি! পাত্রকে অবশ্যই ভেজিটেরিয়ান হতে হবে, কখনোই মদ্যপান করা যাবে না এবং সুপ্রতিষ্ঠিত হতে হবে।