Home > বিশেষ সংবাদ > ঘূর্ণিঝড় ‘বুলবুল’:জরুরি প্রয়োজনে সরকারি সংস্থার যোগাযোগের নম্বর জেনে নিন

ঘূর্ণিঝড় ‘বুলবুল’:জরুরি প্রয়োজনে সরকারি সংস্থার যোগাযোগের নম্বর জেনে নিন

অতি নিকটে ঘূর্ণিঝড়‘বুলবুল’এটি আজ মধ্যরাতে আঘাত হানতে পারে। শনিবার (৯ নভেম্বর) আবহাওয়াবিদ মো. ওমর ফারুক এই তথ্য জানিয়েছেন।

এই মুহূর্তে আমাদের জেনে নেয়া দরকার জরুরি প্রয়োজনে সরকারি সংস্থার যোগাযোগের নম্বর।

বাংলাদেশ কোস্ট গার্ড এর বরিশাল বিভাগের জন্য যোগাযোগের নম্বর ০১৭৬৬৬৯০৬২১, খুলনা বিভাগের জন্য যোগাযোগের নম্বর ০১৭৬৬৬৯০৩৮৩, চট্টগ্রাম বিভাগের জন্য যোগাযোগের নম্বর ০১৭৬৬৬৯০১৫৩ এবং অতিরিক্ত নম্বর ০১৭৬৬৬৯০০৩৩।

ঘূর্ণিঝড় ‘বুলবুল’এর বিষয়টি সর্বোচ্চ গুরুত্ব দিয়ে জরুরি ব্যবস্থা গ্রহণের অংশ হিসেবে পানি সম্পদ মন্ত্রণালয় কন্ট্রোল রুম খুলেছে। পানি সম্পদ মন্ত্রণালয়ের কন্ট্রোল রুমের যোগাযোগের নম্বর ০১৩১৮২৩৪৫৬০ এবং পানি উন্নয়ন বোর্ডের কেন্দ্রীয় কন্ট্রোল রুমের মোবাইল নম্বর ০১৫৫২৩৫৩৪৩৩। এছাড়াও বিআইডব্লিউটিএ’র কন্ট্রোল রুমের মোবাইল নম্বর ০১৯৫৮৬৫৮২১৩ এ যোগাযোগ করা যেতে পারে। ১০৯০ নম্বরে ফোন করেও ঘূর্ণিঝড়ের সর্বশেষ খবর জানা যাবে।

ঘূর্ণিঝড় ‘বুলবুল’এর কারণে সেন্টমার্টিন্স দ্বীপে আটকে পড়া পর্যটকদের সাহায্যের জন্য কক্সবাজার জেলা কন্ট্রোল রুমের নম্বর ০১৭১৫৫৬০৬৮৮ অথবা উপজেলা নির্বাহী অফিসার, টেকনাফ এর ০১৮৫১৯৬৬৯৬৬ নম্বরে যোগাযোগ করার অনুরোধ জানানো হয়েছে।

এছাড়াও ঘূর্ণিঝড় ‘বুলবুল’ সম্পর্কিত সর্বশেষ তথ্যের জন্য তথ্য অধিদফতর, ঢাকার সংবাদকক্ষের ৯৫১২২৪৬, ৯৫১৪৯৮৮ টেলিফোন নম্বরে যোগাযোগ করা যেতে পারে।

এছাড়াও ঘূর্ণিঝড় ‘বুলবুল’ সম্পর্কিত সর্বশেষ তথ্যের জন্য তথ্য অধিদফতর, ঢাকার সংবাদকক্ষের ৯৫১২২৪৬ ৯৫১৪৯৮৮ টেলিফোন নম্বরে যোগাযোগ করা যেতে পারে।

উল্লেখ্য, অতীতে নভেম্বর মাসেই দুটি প্রচণ্ড শক্তিসম্পন্ন ঘূর্ণিঝড় আঘাত হেনে বিপর্যস্ত করে যায় বাংলাদেশকে। ১৯৭০ সালের ১২ নভেম্বর ভয়াল ‘ভোলা ঝড়’ এবং ২০০৭ সালের ১৫ নভেম্বর সিডর এমনই শক্তিশালী দুটি ঘূর্ণিঝড় ছিল। ভোলা ঝড়ে প্রায় পাঁচ লাখ মানুষের প্রাণহানি ঘটে এবং সিডরে প্রাণহানি তুলনামূলক কম হলেও দক্ষিণাঞ্চলের কিছু এলাকায় ব্যাপক ক্ষয়ক্ষতি হয়।