Home > বিশেষ সংবাদ > আমাদের বাসায় পেঁয়াজ ছাড়াই রান্না হয়: প্রধানমন্ত্রী

আমাদের বাসায় পেঁয়াজ ছাড়াই রান্না হয়: প্রধানমন্ত্রী

দেশের পেঁয়াজের বাজারে অস্থিরতা প্রসঙ্গে প্রধানমন্ত্রী বলেছেন, আমাদের বাসায় পেঁয়াজ ছাড়াই রান্না হয়। পেঁয়াজ নিয়ে এত চিন্তা করার কিছু নেই। হয়তো আগে বেশি ব্যবহার হতো, এখন কম ব্যবহার হবে। দুশ্চিন্তার কিছু নেই। এ সংকট বেশিদিন থাকবে না। যারা মজুত রাখছে, তাদের লোকসানই হবে।

মঙ্গলবার (২৯ অক্টোবর ) গণভবনে সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে এসব কথা বলেন প্রধানমন্ত্রী। আজারবাইজান সফর সম্পর্কে জানাতে মঙ্গলবারের এ সংবাদ সম্মেলন করা হয়।

তিনি বলেন, পেঁয়াজের বাজারে অস্থিরতা বেশিদিন থাকবে না, এটা সাময়িক। অলরেডি ৫৫ হাজার মেট্রিক টন পেঁয়াজ চলে এসেছে। পেঁয়াজের দাম স্থিতিশীল রাখার জন্য বাণিজ্য মন্ত্রণালয় নানা উদ্যোগ নিয়েছে।

প্রধানমন্ত্রী ১২০টি উন্নয়নশীল দেশের ফোরাম নন-অ্যালাইনড মুভমেন্ট (ন্যাম) সম্মেলনের ১৮তম সম্মেলনে যোগ দিতে ২৪ অক্টোবর থেকে ২৭ অক্টোবর পর্যন্ত আজারবাইজান সফর করেন।

আজারবাইজানের রাজধানী বাকুর বাকু কংগ্রেস সেন্টারে ২৫ ও ২৬ অক্টোবর দুই দিনব্যাপী এই ন্যাম সম্মেলন অনুষ্ঠিত হয়। অন্যান্য সদস্য দেশগুলোর সরকার ও রাষ্ট্রপ্রধানদের সঙ্গে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ন্যাম সম্মেলনে যোগ দেন।