Home > জাতীয় > পাওনা টাকা না দেয়ায় বন্ধুর হাতে বন্ধু খুন

পাওনা টাকা না দেয়ায় বন্ধুর হাতে বন্ধু খুন

ধারের টাকা না পাওয়ায় রাঙ্গামাটি শহরে ঘাতক বন্ধু সেলিম মাহমুদের (৩৪) ছুরিকাঘাতে বন্ধু ইজাজুল হক রাব্বির (৩৫) মৃত্যু হয়েছে। খুনের ৭ ঘণ্টার মাথায় ঘাতক বন্ধু সেলিম মাহমুদকে গ্রেফতার করতে সক্ষম হয়েছে পুলিশ। শনিবার (২৫ ফেব্রুয়ারি) বিকালে রাঙ্গামাটি জেলা পুলিশ সুপার কার্যালয়ের সম্মেলন কক্ষে এক প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানান রাঙ্গামাটি জেলা পুলিশ সুপার আবু মীর তৌহিদ।

প্রেস ব্রিফিংয়ে আরও জানা যায়, শনিবার (২৫ ফেব্রুয়ারি) সকালে ঘটনার পর ঘটনাস্থলের আশপাশের সিসিটিভি ফুটেজ, তথ্যপ্রযুক্তি এবং বিভিন্ন গোয়েন্দা তথ্যের ভিত্তিতে সকাল সাড়ে ১১ টায় শহরের বনরূপা থেকে ঘাতক বন্ধু সেলিম মাহমুদকে গ্রেফতার করে পুলিশ। গ্রেফতারকৃত আসামী শহরের বনরূপাস্থ ম্যাগপাই রেস্টুরেন্টের কর্মচারী। সে নরসিংদী জেলার রায়পুরা উপজেলার বাসিন্দা মো. মাহমুদ এর ছেলে।

আরও জানা যায়, নিহত রাব্বি এবং মাহমুদ দুই জনই পূর্ব পরিচিত এবং তাদের মধ্যে বন্ধুত্ব ছিল। বন্ধুত্বের কারণে মাহমুদ রাব্বিকে টাকা ধার দেয়। তা পরিশোধের জন্য মাহমুদ চাপ প্রয়োগ করতে থাকলে তাদের মধ্যে বনরূপা ফরেস্ট কলোনির কবরস্থানের সামনে দফায় দফায় কথা কাটাকাটি এবং মারপিট লেগে যায়। মারপিটের এক পর্যায়ে সেলিম মাহমুদ এর সাথে থাকা ছুরি দিয়ে বন্ধু ইজাজুল হক রাব্বির উপর এলোপাতাড়ি ছুরিকাঘাত করলে ঘটনাস্থলে রাব্বির মৃত্যু হয়। নিহত রাব্বি বনরূপার কাটাপাহাড় এলাকার বাসিন্দা জুতার ব্যবসায়ী মোঃ মোজাম্মেল হকের ছোট ছেলে।

এসময় সেলিমকে ফিরাতে চেষ্টা করলে নৈশ প্রহরী মোঃ আমির হোসেনকেও ছুরিকাঘাত করেন ঘাতক সেলিম। বর্তমানে আমির হোসেন আহত অবস্থায় রাঙ্গামাটি সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

পুলিশ ও স্থানীয়রা জানায়, নিহতের মরদেহ রাস্তায় পড়ে থাকতে দেখে স্থানীয়রা পুলিশকে জানায়। পরে পুলিশ ৯টার দিকে লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য রাঙ্গামাটি সদর হাসপাতালে প্রেরণ করে।

রাঙ্গামাটি জেলা পুলিশ সুপার মীর আবু তৌহিদ জানান, ময়নাতদন্ত শেষে নিহতের মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। এ ব্যাপারে মামলা রুজুসহ আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে। তিনি আরও জানান, এ ঘটনায় আরও কেউ সম্পৃক্ত থাকলে তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।