Home > অন্যান্য > বিয়ের আসরে নবদম্পতি গায়েও ‘ফ্রান্স-আর্জেন্টিনা’র জার্সি

বিয়ের আসরে নবদম্পতি গায়েও ‘ফ্রান্স-আর্জেন্টিনা’র জার্সি

এখনো ফুটবল জ্বরে কাঁপছে পুরো বিশ্ব। আর এই বিশ্বকাপে ভক্তরা তাদের প্রিয় দলের সমর্থনের জন্য কতকিছুই না করেছেন। তবে ভক্তদের করা একটি কাজ ছাড়িয়ে গেছে সবকিছুকেই। সম্প্রতি ভারতের দক্ষিণাঞ্চলীয় রাজ্য কেরালায় এক দম্পতি ফ্রান্স ও আর্জেন্টিনার জার্সি গায়ে বিয়ে করেছেন। গতকাল রোববার (১৮ ডিসেম্বর) বিশ্বকাপ ফুটবল ২০২২ আসলের ফাইনাল ম্যাচের দিন বিয়ে করেছেন এই দম্পতি। ভারতের পশ্চিমবঙ্গ ও কেরালা— এ দুই রাজ্যে ফুটবল খুবই জনপ্রিয় খেলা।

একাধিক ভারতীয় গণমাধ্যম সূত্রে জানা যায়, কেরালার অধিকাংশ বাড়িতে আর্জেন্টিনা কিংবা ফ্রান্সের পতাকা উড়েছে। নিজের প্রিয় দলের জার্সি পরে বাড়ির বাইরে বের হয়েছেন অনেকে। বিভিন্ন সড়কে বড় স্ক্রিনে বিশ্বকাপ ফাইনাল ম্যাচ উপভোগ করেছেন হাজার হাজার ফুটবলভক্ত। কিন্তু আর্জেন্টিনা ফুটবল দলের ব্যাপক ভক্ত শচীন আর ফ্রান্স ফুটবল দলের ‘ডাইহার্টেড ফ্যান’ আর আথিরা গতকাল তাদের বন্ধুবান্ধবদের সঙ্গে ফুটবল ম্যাচ উপভোগ করতে পারেননি। কারণ ওই দিনই তাদের বিয়ে ছিল।

এছাড়া শচীন এবং আথিরার বন্ধুবান্ধব সূত্রে জানা গেছে, বিয়ের আগে দু’জন বিভিন্ন বিষয়ে বোঝাপড়ায় যেতে সম্মত হলেও নিজেদের ফুটবল দল সমর্থনের ব্যাপারে কোনো আপসে যেতে চাননি। পরস্পরের এই ব্যাপারটি তারা মেনেও নিয়েছেন। কাতারের লুসাইল স্টেডিয়ামে রোববার যখন বিশ্বকাপ ফাইনাল ম্যাচ শুরু হয়, তার কয়েক ঘণ্টা আগে কোচি শহরে বিবাহবন্ধনে আবদ্ধ হন আথিরা এবং শচীন। বিয়ের সমস্ত সাজপোষাক ও অলঙ্কার পরে তার ওপর নিজেদের সমর্থন করা ফুটবল দলের জার্সি চাপিয়েছিলেন তারা।

ব্রিটিশ গনমাধ্যম বিবিসি জানায়, দুজনই আবার পরেছিলেন ১০ নম্বর জার্সি। আর্জেন্টিনা দলের অধিনায়ক লিওনেল মেসি ও ফ্রান্সের ফরোয়ার্ড কিলিয়ান এমবাপ্পে ১০ নম্বর জার্সি গায়ে জাতীয় দলের হয়ে খেলায় নামেন। এছাড়া  দ্রুত বিয়ের আনুষ্ঠানিকতা, অতিথিদের অভ্যর্থনা ও ভোজ শেষে কোচি থেকে ২০৬ কিলোমিটার দূরে থিরুভানান্থাপুরাম শহরের উদ্দেশে রীতিমতো ছুট লাগান এই দম্পতি। শচীনের বাড়ি সেই শহরে এবং বিশ্বকাপের ফাইনাল ম্যাচ দেখার জন্যই এই তাড়াহুড়ো ছিল তাদের।