Home > জাতীয় > আলু ক্ষেতে অবতরণ করলো বিমান বাহিনীর প্রশিক্ষণ প্লেন

আলু ক্ষেতে অবতরণ করলো বিমান বাহিনীর প্রশিক্ষণ প্লেন

যান্ত্রিক ত্রুটির কারণে আলু ক্ষেতে বিমান বাহিনীর একটি প্রশিক্ষণ প্লেনকে (পিটি-৬) জরুরি অবতরণ করতে হয়েছে। মঙ্গলবার (২৯ নভেম্বর) সকাল সাড়ে ১০টার দিকে বগুড়ার কাহালু উপজেলার মুরইল ইউনিয়নের দুর্বাগাড়ি (কদমতলী) এলাকায় ঘটনাটি ঘটে।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। আইএসপিআর’র সহকারী পরিচালক মো. নূর ইসলাম স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, যান্ত্রিক ত্রুটির কারণে বাংলাদেশ বিমান বাহিনীর একটি প্রশিক্ষণ প্লেন (পিটি-৬) বগুড়া সংলগ্ন এরুলিয়া বিমানবন্দর এলাকায় জরুরি অবতরণ করে। বিমানটির বৈমানিকদ্বয় নিরাপদ ও সুস্থ আছেন।

বৈমানিক ছিলেন গ্রুপ ক্যাপ্টেন মাহবুব এবং স্কোয়াড্রন লিডার হালিমুর। তবে যান্ত্রিক ত্রুটির কারণে উড্ডয়নের পরেই ১০টা ৩৫ মিনিটে ওই বিমানটি বিমান বন্দর সংলগ্ন এলাকায় জরুরী অবতরণ করে। সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, দুর্ঘটনায় পতিত প্রশিক্ষণ বিমানটি বিমান বাহিনীর নিজস্ব তত্ত্বাবধানে মেরামতযোগ্য।

প্রত্যক্ষদর্শী একজন জানান, বগুড়ার এরুলিয়া বিমানবন্দর এলাকা থেকে প্রশিক্ষণ প্লেন পিটি-৬ উড্ডয়ন করে। কিছুক্ষণ পর বিমানবন্দর সংলগ্ন আলু ক্ষেতে সেটি অবতরণ করে। বিকল অবস্থায় প্লেনটি মাটিতে পড়ার সময় বিকট শব্দ হয়।

এ বিষয়ে কোনো কর্মকর্তা তাৎক্ষণিক মন্তব্য করেননি। তারা জানিয়েছিলেন, আইএসপিআর থেকে বিস্তারিত জানানো হবে।