Home > জাতীয় > স্কুলছাত্রীর কারণে রক্ষা পেল সাব-রেজিস্ট্রার অফিসের নথিপত্র

স্কুলছাত্রীর কারণে রক্ষা পেল সাব-রেজিস্ট্রার অফিসের নথিপত্র

বগুড়ার শেরপুরে দোকান ও বাড়িতে আগুন লাগিয়ে প্রায় অর্ধ কোটি টাকার মালামাল পুড়ে ছাই হয়ে গেছে। মঙ্গলবার (২৯ নভেম্বর) রাত্রি আটটায় পৌর শহরের হাটখোলা এলাকায় এ ঘটনা ঘটে।

স্থানীয় বাসিন্দা শেরপুর পাইলট উচ্চ বালিকা বিদ্যালয়ের নবম শ্রেণীর ছাত্রী জান্নাতুল ফেরদৌস জানান, ৭টা ৫০ মিনিটে রেজিস্ট অফিস আমার বাড়ির পাশে একটি দোকানে আগুন লাগে। তখন সবাই নেভানোর চেষ্টা করছিল। এ সময় ট্রিপল নাইনে অনেকবার চেষ্টা করেও কোন সাড়া পাওয়া যায়নি। পরবর্তীতে শেরপুর থানায় খবর দিলে এর কিছুক্ষণ পর ফায়ার সার্ভিস আসে। সেখানে শেরপুর ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট এসে এক ঘন্টা চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। বাড়ি ও দোকানের মালিক আব্দুল কুদ্দুস জানান, আমি ৩৫ বছর ধরে ব্যবসা করে আসছি।

আমার দোকানে প্রায় অর্ধ কোটি টাকার রেকসিন, পলিথিন ও প্লাস্টিকের যাবতীয় আসবাবপত্রের মালামাল ছিল। বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে এ আগুন লেগে মালামাল পুড়ে ছাই হয়ে গেছে। শেরপুর সাব রেজিস্ট্রি অফিসের দলিল লেখকের সভাপতি এস এম ফেরদৌস জানান, যখন সবাই আগুন নেভাতে ব্যস্ত তখন ওই স্কুল ছাত্রী জান্নাতুল ফেরদৌস শেরপুর থানার মাধ্যমে ফায়ার সার্ভিসকে অবগত করলে কিছুক্ষণের মধ্যেই ফায়ার সার্ভিস এসে আগুন নিয়ন্ত্রণে আনে। সরকার ভ্যারাইটি স্টোর প্রবীর কুমার জানান, আমার পাশের দোকানে আগুন লাগার কারণে আমার দোকানের মালামাল বাহিরে বের রাখা মালামাল চুরি হয়ে গেছে।

এ বিষয়ে শেরপুর থানার অফিসার খন্দকার আতাউর রহমান জানান, একটি মেয়ে আমাকে ফোন করেছিল তার কল পেয়ে পরে আমি ফায়ার সার্ভিসকে অবগত করি। এবং ঘটনার স্থল পরিদর্শন করেছি।

এ বিষয়ে শেরপুর ফায়ার সার্ভিস ওয়্যার হাউজ সিভিল ডিফেন্স নাদির হোসেন জানান, খবর পেয়ে তাৎক্ষণিক ঘটনাস্থলে এসে এক ঘন্টা চেষ্টায় আগুন নিয়ন্ত্রণ করি। তবে পলিথিন ও প্লাস্টিক থাকার কারণে আগুন নিয়ন্ত্রণে আনতে কিছুটা ব্যাহত হয়েছে। প্রাথমিকভাবে ধারণা করা হতে পদ্ধতি শট সার্কিটে এই আগুনের সূত্রপাত হয়েছে। তবে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে বাড়ি ও দোকানসহ প্রায় অর্ধ কোটি টাকার ক্ষতি সাধিত হয়েছে।