Home > রাজনীতি > বিএনপির সম্মেলনে ককটেল বিস্ফোরণ

বিএনপির সম্মেলনে ককটেল বিস্ফোরণ

জয়পুরহাটের পাঁচবিবি উপজেলায় বিএনপির ত্রিবার্ষিক সম্মেলনের মঞ্চস্থলে দুর্বৃত্তদের ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এ সময় সম্মেলনস্থল থেকে বেশ কয়েকজন বিএনপি নেতাকর্মীকে আটক করেছে পুলিশ।

শনিবার (১৯ নভেম্বর) রাতে সিনিয়র সহকারী পুলিশ সুপার (পাঁচবিবি সার্কেল) ইশতিয়াক আলম এ তথ্য নিশ্চিত করেছেন। এর আগে একই দিন বিকেলে ধরঞ্জী হাইস্কুল মাঠে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, শনিবার (১৯ নভেম্বর) উপজেলার ধরঞ্জী ইউনিয়ন বিএনপির ত্রি-বার্ষিক সম্মেলন আয়োজন করা হয়। পরে সম্মেলন উদ্বোধনের সময় জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনকালে বিএনপির পদবঞ্চিত একটি গ্রুপ সম্মেলন মঞ্চের পেছন থেকে ককটেল নিক্ষেপ করে। সেটি বিস্ফোরিত হওয়া মাত্র আগত নেতাকর্মীরা আতঙ্কিত হয়ে পড়েন।

 

এদিকে সংবাদ পেয়ে পাঁচবিবি থানা পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে তিন রাউন্ড ফাঁকা গুলি করে। পরে উভয়পক্ষকে ছত্রভঙ্গ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

পাঁচবিবি উপজেলা বিএনপির আহ্বায়ক সাইফুল ইসলাম ডালিম বলেন, শনিবার বিকেলে আমরা সম্মেলন শুরু করার মুহূর্তে দুর্বৃত্তরা মঞ্চের পেছনে একটি ককটেল বিস্ফোরণ ঘটায়।

এ বিষয়ে সিনিয়র সহকারী পুলিশ সুপার (পাঁচবিবি সার্কেল) ইশতিয়াক আলম বলেন, শনিবার বিকেলে বিএনপির একটি পদবঞ্চিত গ্রুপ সম্মেলনে ককটেল বিস্ফোরণ ঘটিয়ে বিশৃঙ্খলা করার চেষ্টা করেছিল। এ সময় খবর পেয়ে পুলিশ গিয়ে তাদের ছত্রভঙ্গ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে নেয়।