Home > রাজনীতি > বিএনপি নেতা কামাল খুন, ছাত্রলীগ-ছাত্রদল ধাওয়া-পাল্টা ধাওয়া

বিএনপি নেতা কামাল খুন, ছাত্রলীগ-ছাত্রদল ধাওয়া-পাল্টা ধাওয়া

সিলেট মহানগরে বিএনপি নেতা আ ফ ম কামাল খুনের ঘটনায় বিক্ষোভ মিছিল থেকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি ভাঙচুর করা হয়েছে। এ সময় ছাত্রদল ও ছাত্রলীগের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে।

রোববার (৬ নভেম্বর) রাতে নগরীর আম্বরখানা বড় বাজার এলাকায় এ ঘটনা ঘটে। এর আগে একই দিন রাত ৯টার দিকে মহানগরের আম্বরখানা বড় বাজার এলাকায় দুর্বৃত্তদের ছুরিকাঘাতে খুন হন বিএনপি নেতা আ ফ ম কামাল।

নিহত আ ফ ম কামাল নগরের সুবিদবাজার এলাকার বাসিন্দা। তিনি সিলেট জেলা বিএনপির সাবেক স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ও সিলেট জেলা ছাত্রদলের সাবেক প্রচার সম্পাদক।

জানা গেছে, রোববার রাত ৯টার দিকে মহানগরের আম্বরখানা বড় বাজার এলাকায় দুর্বৃত্তদের ছুরিকাঘাতে খুন হন বিএনপি নেতা কামাল। পরে একই দিন রাত সাড়ে ১১টার দিকে বিএনপি নেতাকে হত্যার প্রতিবাদে চৌহাট্টা থেকে লাঠিসোটা নিয়ে একটি বিক্ষোভ মিছিল বের করেন মহানগর ছাত্রদলের নেতাকর্মীরা। তারা মিছিল নিয়ে চৌহাট্টা থেকে রিকাবিবাজার পয়েন্টের দিকে যেতে থাকেন। এ সময় ছাত্রলীগের নেতাকর্মীরা তাদের ধাওয়া দেন। তখন দুই গ্রুপের মধ্যে বেশ কয়েকবার ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।

কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আলী মাহমুদ বলেন, রোববার রাতে ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি শান্ত করে পুলিশ। অপ্রীতিকর ঘটনা ঠেকাতে সেখানে পুলিশ মোতায়েন করা হয়েছে।

এ বিষয়ে সিলেট বিমানবন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাইনুল জাকির জানান, মরদেহ সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে রাখা হয়েছে। ইতোমধ্যে ঘটনার সঙ্গে জড়িত সন্দেহে রাজু নামের এক ছাত্রদল নেতাকে আটক করেছে পুলিশ।

উল্লেখ্য, আগামী ১৯ নভেম্বর সিলেটে বিএনপির বিভাগীয় সমাবেশ অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।