Home > আন্তর্জাতিক > মশা ভর্তি বোতল নিয়ে আদালতে শীর্ষ সন্ত্রাসী

মশা ভর্তি বোতল নিয়ে আদালতে শীর্ষ সন্ত্রাসী

ভারতীয় আদালতে বিচারকের সামনে বোতলভর্তি মশা নিয়ে হাজির হন গ্যাংস্টার এজাজ লাকড়াওয়ালা। তার হাতে সেসময় মশাভর্তি বোতল দেখে আদালতে উপস্থিত সকলে সবিস্ময়ে এজাজের দিকে তাকান। বোতলে যে মশাগুলো ছিল, সেগুলো আবার সব মরা। কেন মশা এনেছেন এজাজ, এ নিয়ে যখন কৌতূহল তুঙ্গে, তখন বিচারককে ওই মরা মশাগুলোকে দেখিয়ে গ্যাংস্টার আর্জি জানান, তাকে একটা মশারি দেওয়ার অনুমতি দেওয়া হোক।

তবে মশারির প্রসঙ্গ আসতেই বিষয়টি ধীরে ধীরে পরিষ্কার হয় সকলের কাছে। ২০২০ সালের জানুয়ারিতে একাধিক অপরাধের মামলায় গ্রেফতার হয়েছিলেন এজাজ। সেই থেকেই নভি মুম্বইয়ের তালোজা জেলে বন্দী তিনি। এক সময় দাউদ ইব্রাহিমের ঘনিষ্ঠ সহযোগীও ছিলেন এজাজ। আদালতে তার আবেদনে এজাজ জানিয়েছেন, ২০২০-সালে জেলে বন্দী থাকার সময় মশারির আবেদন করেছিলেন তিনি। ওই মশারি পেয়েছেন এ বছরের মে মাসে। কিন্তু নিরাপত্তার কারণ দেখিয়ে সেই মশারিও নিয়ে নেন জেল কর্তৃপক্ষ।

ভারতীয় একাধিক গণমাধ্যম সূত্রে জানা যায়, বৃহস্পতিবার এজাজকে মুম্বইয়ের নগর-দায়রা আদালতে নিয়ে আসা হয়েছিল। বারবার আবেদন করে মশারি না পেয়ে বিরক্ত হয়ে এজাজ বোতলে মশা ভরে আদালতে নিয়ে এসেছিলেন। ওই মশা দেখিয়ে বিচারকের কাছে ফের আর্জি জানান যে তাকে একটা মশারি দেওয়া হোক। কিন্তু আদালত তার ওই আবেদন খারিজ করে দেয়। আদালতে এজাজ অভিযোগ জানান, তালোজা জেলের প্রত্যেক বন্দী মশার কামড়ে অতিষ্ঠ। কিন্তু জেল কর্তৃপক্ষ নিরাপত্তার কারণ দেখিয়ে মশারি দিচ্ছেন না। মশারির অনুমতি না দিলেও আদালত এজাজকে মশকনিরোধক ব্যবহারে সম্মতি দিয়েছে।