Home > জাতীয় > তালগাছ লাগানোর শর্তে মুক্তি পেলেন মাদক মামলার ১৩ আসামির

তালগাছ লাগানোর শর্তে মুক্তি পেলেন মাদক মামলার ১৩ আসামির

ভোলায় মাদক মামলার ১৩ আসামিকে কারাদণ্ড দেয়ার পরিবর্তে ভোলা টু ইলিশা মহাসড়কে তালের বীজ রোপণের শর্তে প্রবেশনে মুক্তি দিয়েছেন আদালত।আজ সোমবার (৫ সেপ্টেম্বর) দুপুরে ভোলা সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো. আলী হায়দার এ রায় প্রদান করেন।শর্ত অনুযায়ী প্রত্যেক আসামিকে আগামী ১ মাসের মধ্যে মহাসড়কের পাশে ১০টি করে তালের বীজ রোপণ করতে হবে।

জানা যায়, অভিযুক্ত আসামিরা প্রত্যেকে প্রথমবারের মতো অপরাধ করায় এবং মাদকের পরিমাণ কম থাকায় তাদের প্রবেশনে মুক্তি দেয়া হয়েছে। আগামী ১ মাসের মধ্যে আসামিরা ওই শর্ত পূরণ করেছে কিনা তা আদালতকে অবহিত করার জন্যও বলা হয়েছে। এ নিয়ে আসামি পক্ষের আইনজীবী এ্যাডভোকেট মেজবাহুল আলম জানান, আসামিরা ভোলা সদর উপজেলার বিভিন্ন ইউনিয়নের বাসিন্দা এবং তারা প্রত্যেকেই তরুণ। তাদের সংশোধন হওয়ার সুযোগ দিয়ে আদালত এমন মহৎ একটি রায় দিয়েছেন।

প্রসঙ্গত, এর আগে গত ২৯ আগস্ট চট্টগ্রামে মোহাম্মদ হোসেন (৪২) ও আব্দুর রহিম (৩০) নামের দুই মাদক মামলার আসামিকে এক বছর পাঁচ ওয়াক্ত নামাজ পড়া ও দুটি এতিমখানায় বাংলা অনুবাদসহ দুটি কুরআন শরিফ দান করার শর্তে প্রবেশনে মুক্তি দেন আদালত। এই রায় দেশজুড়ে বেশ আলোচিত ও প্রশংসিতও হয়।